২৫ এপ্রিল ২০২৪ / ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / বিকাল ৩:৫৯/ বৃহস্পতিবার
এপ্রিল ২৫, ২০২৪ ৩:৫৯ অপরাহ্ণ

দেশে করোনায় নতুন আক্রান্ত ৭০৯ মৃত্যু ৭

     

একদিনে করোনাভাইরাসে আরও ৭ জনের মৃত্যু হওয়ায় প্রাণঘাতী এই ভাইরাসে দেশে মোট মৃত্যু ২০০ ছাড়িয়েছে। চব্বিশ ঘণ্টায় কভিড-১৯ এ আরও ৭০৯ জন শনাক্ত হওয়ায় আক্রান্ত ছাড়িয়েছে ১৩ হাজার।

করোনা নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে শুক্রবার দুপুরে সবশেষ হালনাগাদ তথ্য তুলে ধরে অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা জানান, কভিড-১৯ এ দেশে মোট মৃত্যু দাঁড়িয়েছে ২০৬ জন।

সাতশো ছাড়ানো নতুন আক্রান্ত নিয়ে মোট আক্রান্ত দাঁড়িয়েছে ১৩,১৩৪ জনে। এর মধ্যে চব্বিশ ঘণ্টায় ১৯১জনসহ মোট আরোগ্য লাভ করেছেন ২,১০১ জন।

অধ্যাপক নাসিমা জানান, একদিনে মৃত সাতজনের মধ্যে পুরুষ পাঁচজন, নারী দুজন। বয়সের দিক থেকে ৯০ বছরের ওপরে একজন, ৭১-৮০ বছরের মধ্যে দুজন, ৬১-৭০ বছরের মধ্যে আছেন দুজন এবং ৫১-৬০ বছরের কোটায় আছেন দুজন।

চব্বিশ ঘণ্টায় দেশের ৩৫টি ল্যাব থেকে মোট নমুনা সংগ্রহ করা হয় ৫,৭০৭টি; নমুনা পরীক্ষা করা হয় ৫,৯৪১টি। তাতে করোনা ধরা পড়ে ৭০৯ জনের মধ্যে, যা আগের তিন থেকে তিনজন বেশি।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য, বিশ্বে বিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা ২ লাখ ৭০ হাজার ছুঁই ছুঁই। আর আক্রান্ত ৩৮ লাখ ৭৫ হাজার।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply