২৫ এপ্রিল ২০২৪ / ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ১১:০১/ বৃহস্পতিবার
এপ্রিল ২৫, ২০২৪ ১১:০১ পূর্বাহ্ণ

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ৩জন দুই সহোদরসহ ডাকাত ও মাদক ব্যবসায়ী নিহত

     

কক্সবাজারের টেকনাফ উপজেলার হ্নীলার গহীন পাহাড়ে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুই সহোদরসহ তিনজন ডাকাত ও মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। এসময় ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে বেশকিছু ইয়াবা ও অস্ত্র।

বুধবার (৬ মে) সকাল ৬টায় টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের রঙ্গীখালী সংলগ্ন গহীন পাহাড়ে এ ঘটনা ঘটে বলে জানান টেকনাফ থানার পরিদর্শক (ওসি) প্রদীপ কুমার দাশ।

নিহতরা হলেন, টেকনাফের হ্নীলা ইউনিয়নের রঙ্গীখালী এলাকার ভোলাইয়া বৈদ্যের ছেলে ছৈয়দ আলম (৪০) ও নুরুল আলম (৩৫) এবং একই এলাকার সব্বির আহমদের ছেলে ছৈয়দ হোসেন (৪২)। পুলিশ জানিয়েছে, নিহতরা চিহ্নিত মাদক ব্যবসায়ী এবং সংঘবদ্ধ ডাকাতদলের সদস্য। তাদের বিরুদ্ধে মাদক ব্যবসা ও ডাকাতির অভিযোগে টেকনাফ থানায় একাধিক মামলা রয়েছে।

ওসি প্রদীপ কুমার দাশ বলেন, ভোর রাতে টেকনাফের হ্নীলা ইউনিয়নের রঙ্গীখালী এলাকা সংলগ্ন গহীন পাহাড়ে একদল সশস্ত্র ডাকাতদল অবস্থান করছে, এমন খবরে পুলিশের একটি দল অভিযান চালায়। এসময় পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে উপস্থিতি টের পেয়ে ডাকাতদলের সদস্যরা অতর্কিত গুলি ছোঁড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোঁড়ে। উভয়পক্ষের মধ্যে গোলাগুলির এক পর্যায়ে ডাকাতদলের সদস্যরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থলে ৩ জনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়।

তিনি জানান, গোলাগুলিতে পুলিশের ৩ সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল তল্লাশী করে পাওয়া যায় ৫৫ হাজার ইয়াবা, ১৮ টি দেশিয় তৈরী বিভিন্ন ধরণের আগ্নেয়াস্ত্র ও ২০০ টি গুলি।

ওসি বলেন, গুলিবিদ্ধসহ আহতদের উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। পরে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক গুলিবিদ্ধদের কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন। সেখানে আনা হলে জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক ৩ জনকে মৃত ঘোষণা করেন।

তিনি আরো জানান, নিহতদের মধ্যে ২ জন সহোদর। নিহতরা ৩ জনই চিহ্নিত মাদক ব্যবসায়ী এবং সংঘবদ্ধ ডাকাতদলের সদস্য। তাদের বিরুদ্ধে মাদক ব্যবসা ও ডাকাতিসহ নানা অভিযোগে একাধিক মামলা রয়েছে।

নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে বলে জানান ওসি।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply