বাংলাদেশ, বৃহস্পতিবার, ৯ই জুলাই, ২০২০ ইং, ২৫শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

মে দিবস রক্তচোষা মালিক গোষ্ঠীর জন্য লালকার্ড স্বরূপ : লেবার পার্টি

মে দিবস মজুরী হরনকারী মালিক গোষ্ঠীর জন্য লালকার্ড স্বরূপ মন্তব্য করোনা পরিস্থিতিতে গার্মেন্টস, টেক্সটাইল ও লেদারসহ সকল শ্রমিকদের ন্যায্য মজুরী নিশ্চিত করা এবং শ্রমিকদের বকেয়া বেতন ভাতা দ্রুত পরিশোধের আহবান জানিয়েছে বাংলাদেশ লেবার পার্টি।

আজ মহান মে দিবস উপলক্ষে বাংলাদেশ লেবার পার্টির দফতর সম্পাদক আমানুল্লাহ মহব্বত স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তীতে লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান ও ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন মোঃ ফারুক রহমান বলেন, এবছর মে দিবস ভিন্নভাবে পালিত হচ্ছে। করোনা পরিস্থিতিতে শ্রমিক মজুরা চরম মানবেতর জীবন জাপন করছে। তাদের বাচাঁতে রাষ্ট্রের উচিত দ্রুত রেশনিং ব্যবস্থা চালু করা।

নেতৃদ্বয় বলেন, বাংলাদেশে একদল সুবিধাবাদী জীবনযাত্রায় ব্যাপক পরিবর্তন এলেও শ্রমজীবী মেহনতি মানুষের জীবনে তেমন কোনো পরিবর্তন আসেনি। পাটকল, গার্মেন্টসহ প্রাতিষ্ঠানিক খাতের সোয়া কোটি শ্রমিকের জীবনে কিছু শৃঙ্খলা এলেও দিনমজুরসহ অপ্রাতিষ্ঠানিক খাতের পাঁচ কোটিরও বেশি শ্রমিক এখনো অবহেলিত। গার্মেন্ট শ্রমিকদের জীবন-জীবিকা নিয়ে চলছে নানা টালবাহানা। পাটকল শ্রমিকরা এখনো মজুরিবঞ্চিত। প্লাস্টিক ও সিরামিক শ্রমিকদের বিষয়ে কোনো সিদ্ধান্ত নেই। কৃষি শ্রমিকরা হিসাবের বাইরে আছেন। এই পরিস্থিতিতে সরকার শ্রমজীবী মানুষের জন্য সহায়তার ঘোষণা দিলেও সে বিষয়ে নীতিমালা চূড়ান্ত হয়নি। তাই প্রায় সাত কোটি শ্রমজীবী মানুষ এখন মহাসংকটে আছে। (বিজ্ঞপ্তী)

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply