২৬ এপ্রিল ২০২৪ / ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৪:০৬/ শুক্রবার
এপ্রিল ২৬, ২০২৪ ৪:০৬ পূর্বাহ্ণ

পাবনায় আত্মসমর্পনকারী চরমপন্থীদের মাঝে প্রধানমন্ত্রীর আর্থিক অনুদান বিতরণ

     

আলাউদ্দিন হোসেন,পাবনা 
পাবনা জেলায় আত্মসমর্পনকারী ৯৯ জন চরমপন্থী সদস্যদের মাঝে প্রধানমন্ত্রীর আর্থিক অনুদান বিতরণ করা হয়েছে।
পাবনায় আত্মসমর্পণকারী চরমপন্থীদের মধ্যে প্রধানমন্ত্রীর দেওয়া আর্থিক অনুদান বিতরণ করা হয়েছে। বুধবার বিকেলে পাবনা জেলা পুলিশের আয়োজনে পুলিশ লাইনস মিলনায়তনে এই অনুদান বিতরণ অনুষ্ঠান হয়। এই সময় আত্মসমর্পণকারী ৯৯ জন চরমপন্থীদের মধ্যে প্রত্যেককে নগদ ৫০ হাজার টাকা করে অনুদান দেওয়া হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পাবনার পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম পিপিএম, বিপিএম বার। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্বারাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি অ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন পাবনা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ইবনে মিজান। প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি বলেন, বঙ্গবন্ধু ও তার কন্যার বাংলাদেশে কেউ না খেয়ে থাকবে না। কারও খাদ্যের অভাব থাকলে আমাদেরকে জানান প্রয়োজনে আমরা প্রতিটি বাড়িতে গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দেবো।
আত্মসমর্পণকারীদের উদ্দেশে তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আপনাদের স্বীকৃতি দিয়েছেন, তিনি আপনাদের দায়িত্ব নিয়েছেন। আপনাদের দায়িত্ব নিয়েছেন বলেই, ভুলে না থেকে পবিত্র এই রমজান মাসে আপনাদেরকে আর্থিকভাবে সহায়তা করছেন। কিছু কিছু আত্মসমর্পনকারীর বিরুদ্ধে অভিযোগ উঠছে। আপনারা ‘রাতের সালাম বাদ দিয়ে দিনের সালাম নিন’।
চরমপন্থীদের মাঝে বকুল, রবźান, টিপু সুলতাসহ কয়েকজন বলেন, প্রধানমন্ত্রীর আহ্বানে সারা দিয়ে গত বছর ৯ এপ্রিল পাবনায় আত্মসমর্পণের মধ্যদিয়ে চরমপন্থী পথ থেকে ফিরে স্বাভাবিক জীবনে ফিরে এসেছি। মাননীয় প্রধানমন্ত্রী আমাদেরকে সেদিন ১ লাখ টাকা করে অনুদান দিয়েছিলেন। আজ আবার পঞ্চাশ হাজার করে টাকা দিলেন, সত্যিই তার নিকট আমরা চির কতজ্ঞ থাকবো।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পাবনা-৫ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক গোলাম ফারুক প্রিন্স, পাবনা-২ আসনের সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির, জেলা প্রশাসক কবীর মাহমুদ, জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) রাজশাহী বিভাগীয় প্রধান (যুগ্ম পরিচালক) মোহাম্মদ জহীর উদ্দিন।
এ ছাড়াও এ সময় পাবনা পৌরসভার মেয়র কামরুল হাসান মিন্টু, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোশারফ হোসেন, পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, সম্পাদক সৈকত আফরোজ আসাদ, সাবেক সম্পাদক আহমেদ উল হক রানা, অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদন্নোতি প্রাপ্ত ) গৌতম কুমার বিশ্বাস, অতিরিক্ত পুলিশ সুপার শামিমা আকতার ও অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার রবিউল আরাফাত, সদর থানার ওসি নাছিম আহম্মেদ প্রমুখ।
২০১৯ সালের ৯ এপ্রিল পাবনা আমিনউদ্দিন ষ্টেডিয়ামে পাবনা সহ পাশ্ববর্তী ১৩ জেলার ৫৬৭ জন চরমপন্থী আত্মসমর্পন করেন। আত্মসমর্পনকারীদের মধ্যে পাবনা জেলার ৯৯ জনের প্রত্যেককে আজ প্রধানমন্ত্রীর আর্থিক অনুদান হিসোবে জনপ্রতি ৫০ হাজার টাকা করে বিতরণ করা হয়।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply