বাংলাদেশ, বৃহস্পতিবার, ৯ই জুলাই, ২০২০ ইং, ২৫শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

আমরা আপনাদের ত্রাণ দিচ্ছি না,এটা আপনাদের জন্য উপহার

প্রশান্ত দে, আলীকদম প্রতিনিধি

করোনা পরিস্হিতির পর থেকে চলমান লগডাউনে আলীকদম জোনের সেনা সদস্যরা অসহায় দুঃস্হ পরিবারগুলোর মাঝে খাদ্যসামগ্রীর প্যাকেট পৌঁছে দিচ্ছি। এই খাদ্যসামগ্রীর বিতরণে নিরলস সহযোগিতা করে যাচ্ছে আলীকদম স্টুডেন্টস ফোরাম।

আজ রবিবার(২৬ এপ্রিল) ২নং চৈক্ষ্যং ইউনিয়নের মংচিং হেডম্যান সরকারি প্রথমিক বিদ্যালয় ও এরশাদ মেম্বার পাড়ায় ৮৫ জন অসহায় দুঃস্হ পরিবরের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন। খাদ্যসমগ্রী বিতরণ কালে মেজর মোস্তাক বলেন, আমরা আপনাদের ত্রাণ দিচ্ছি না,এটা আপনাদের জন্য উপহার। আপনার বাডিতে থেকে নিজে এবং আপনার পরিবারকে নিরাপদে রাখুন। সংকট কালীন সময়ে সেনাবাহিনী আপনাদের পাশে সব সময় থাকবে।

এদিকে গতকাল আমতলী আশ্রায়ণ প্রকল্পের ৭০টি দুস্হ পরিবারে খাদ্য সামগ্রী পৌছে দেয় আলীকদম জোন। আমতলী আশ্রায়ণ প্রকল্পে বসবাস করা ৭০টি দুস্হ পরিবার কষ্টে দিন যাপন করতেছিল। ইউনিয়ন পরিষদ থেকে তিন/চার পরিবার ভিজিডি সহায়তা পেলেও বাকী পরিবারগুলো ছিল সরকারি পরিসেবার বাইরে। অবশেষে আলীকদম জোনের সেনা সদস্যরা অসহায় দুঃ¯’ পরিবারগুলোর মাঝে খাদ্যসামগ্রীর প্যাকেট পৌঁছে দেয় শনিবার সকালে। এ সময় আলীকদম স্টুডেন্ট ফোরামের সদস্যরা খাদ্যসামগ্রী বিতরণে সহায়তা করেন।
আলীকদম জোনের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণকালে উপ¯ি’ত ছিলেন আলীকদম জোনের জোন কমাণ্ডার লেঃ কর্নেল সাইফ শামীম পিএসসি। এ সময় অন্যান্যদের মাঝে উপস্হিত ছিলেন সিনিয়র ওয়ারেন্ট অফিসার ইহসান, প্রেসক্লাস সভাপতি মমতাজ উদ্দিন আহমদ ও স্টুডেন্টস ফোরামের স্বেছাসেবীরা।
আশ্রায়ন প্রকল্পের ৭০টি পরিবারের মাঝে ত্রাণ বিতরণকালে জোন কমাণ্ডার বলেন, সবাইকে স্বাস্হ্য সচেতন হতে হবে। ঘন ঘন হাত ধৌত করতে হবে। বাড়িতে অবস্হান করে সংক্রামক এ ব্যাধি থেকে নিজেকে, পরিবার-পরিজনকে এবং এলাকাবাসীকে নিরাপদ রাখতে হবে।
পরে জোন কমাণ্ডার আশ্রায়ন প্রকল্প এলাকার বাসিন্দাদের বিভিন্ন সমস্যাদি শ্রবণ করেন এবং তাদের সমস্যাগুলো নিরসনে আশা ব্যবস্হা গ্রহণের আশ্বাস দেন।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply