জুলাই ২, ২০২২ ১১:৪৫ অপরাহ্ণ

আলীকদমের কুরুকপাতায় আগুনে পুড়েছে তিনটি বসতবাড়ি

 

প্রশান্ত দে, আলীকদম প্রতিনিধি 
পাহাড়ি জেলা বান্দরবানের আলীকদম উপজেলার কুরুকপাতা বাজার পার্শ্ববর্তী পাড়ায় অগ্নিকাণ্ডে ৩টি বসতবাড়ি পুড়ে ছাই হয়েছে।আজ বৃহস্পতিবার সকাল সাড়ে দশটায় এ ঘটনা ঘটে। কুরুকপাতা বাজারের পাশে জুমের আগুন থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে জানা গেছে।

ঘটনস্থলে সরেজমিন দেখা যায়, আগুন লাগার খবর পেয়ে ক্যাম্প কমাণ্ডার আব্দুল হাইয়ের নেতৃত্বে আলীকদম জোনের সেনা সদস্যরা এবং স্থানীয় শ্রমিকরা আগুন নিয়ন্ত্রণে প্রাণপণ চেষ্টা চালায়। এরা তাৎক্ষণিক আগুন নিয়ন্ত্রণে না আনলে পুরো কুরুকপাতা বাজার ও পার্শ^বর্তী পাড়ায় আগুনের লেলিহান শিখায় ছারখার হওয়ার আশংকা ছিল।

স্থানীয় সূত্রে জানা গেছে, আগুনে পুড়ে যাওয়া তিনটি বাড়ির আনুমানিক ক্ষয়ক্ষতির পরিমাণ ৩ লক্ষ ১৫ হাজার টাকা। আগুনে পুড়ে যাওয়া পরিবারের সদস্যরা পরণের বস্ত্র ছাড়া অন্যান্য পরিধেয় কোন বস্ত্র ঘর থেকে বের করতে পারেনি। তবে কিছু বাঙ্গালী শ্রমিক একটি বাড়ি থেকে সামান্য মালামাল বের করতে সক্ষম হন। আগুনে ক্ষতিগ্রস্তরা হলেন- উমি মার্মানী, পিতা- মৃত উপসি মার্মা, মিমাদু মার্মা, স্বামি- উপসি মার্মা, উমাপ্রু মার্মা, পিতা মং মার্মা।

আগুনে পোড়ে যাওয়া বাড়ির মালিক মিসেস উমি মার্মা জানান, পরণের কাপড় ছাড়া বাড়ি থেকে কিছুই বের করতে পারেনি তারা। তাদের ঠাঁই এখন কোথায় হবে তিনি জানেন না। তিনি স্থানীয় প্রশাসনের কাছে মানবিক সাহায্য প্রত্যাশা করেন।স্থানীয় ব্যবসায়ী যোহন ত্রিপুরা মাস্টার বলেন, বুধবার বিকেলে কুরুকপাতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নেপিও ম্রো তাঁর জুমে আগুন দেয়। বৃহস্পতিবার সকালে জুমে আগুন লাগান সেয়ান্দ্র ত্রিপুরা। সকালের দেওয়া আগুনে এ তিনটি বাড়ি পুড়েছে বলে ধারণা করছেন তারা। আবার কেউ কেউ দুথটি জুমের যেকোন একটি থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

 

 

শেয়ার করুনঃ

Leave a Reply