২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ১২:২৮/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ১২:২৮ অপরাহ্ণ

আলীকদম-লামা-নাইক্ষ্যংছড়িতে সেনাবাহিনীর ত্রাণ বিতরণ অব্যাহত

     

 

প্রশান্ত দে, আলীকদম প্রতিনিধি
পাহাড়ি জেলা বান্দরবানের আলীকদম, লামা ও নাইক্ষ্যংছড়ি উপজেলায় আলীকদম জোনের উদ্যোগ দুঃস্হ পরিবারগুলোর মাঝে ত্রাণ সহায়তা অব্যাহত রয়েছে।

এ ধারাবাহিকতায় বুধবার আলীকদম প্রেসক্লাব, নয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও নজির মেম্বার পাড়া ছিদ্দিক আহমদ সরকারি প্রাথমিক বিদ্যালয়, আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়, চম্পট পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, ফয়জুল উলুম মাদরাসা, ছাবের মিয়া পাড়া মসজিদ, মৈত্রী হাইস্কুল ও শিশু পার্ক মাঠে ২শতাধিক দুঃ¯’ পরিবারের মাঝে ত্রাণ সহায়তা দিয়েছেন সেনা বাহিনী।

বুধবার সকালে এসব এলাকায় ত্রাণ বিতরণকালে উপস্হিত ত ছিলেন আলীকদম জোন কমাণ্ডার লেঃ কর্নেল সাইফ শামীম, পিএসসি।

সংশ্লিষ্ট সূত্র জানায়, আলীকদম স্টুডেন্ট ফোরামের সদস্যরা সেনা জোনের সহযোগিাতয় মাঠ পর্যায়ে দুঃস্হ জনগণের তালিকা তৈরী ও ত্রাণ বিতরণ করে চলেছে। পাশাপাশি স্টুডেন্ট ফোরামের তালিকা যাচাই-বাছাই করে সেনা জোন দুঃস্হ  জনগণের মাঝে ত্রাণ সামগ্রী তুলে দি”েছন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, এ পর্যন্ত আলীকদম সেনা জোনের উদ্যোগে আলীকদম, লামা ও নাইক্ষ্যংছড়ি উপজেলায় দুই সহস্রাধিক দুঃস্হ  পরিবারের মাঝে ত্রাণ সহায়তা দেওয়া হয়েছে। অপরদিকে, লামা ও নাইক্ষ্যংছড়ি উপজেলায়ও ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে আলীকদম সেনা জোন।

প্রেসক্লাব চত্বরে দুঃস্হ বাইক চালকদের মাঝে ত্রাণ বিতরণকালে জোন কমা-ার লেঃ কর্ণেল সাইফ শামীম বলেন, করোনা মহামারী থেকে বাঁচতে হলে সকলকে পরি”ছন্ন জীবন যাপন করতে হবে। সাবান দিয়ে ঘন-ঘন হাত ধৌত করতে হবে। এ ব্যাপারে পরিবার-পরিজন এবং পারিপাশির্ক সমাজকে সচেতন করতে হবে। আমাদের ত্রাণ সামগ্রীর মাঝে অন্যান্য সামগ্রীর পাশাপাশি সাবানও আছে।

তিনি বাইক চালকদের উদ্দেশ্যে বলেন, আমরা সকলে একে অপরের পাশে দাঁড়াবো। একজনের সামগ্রী অন্যকে ব্যবহার করতে দিয়ে চলমান দুর্যোগকে মোকাবেলা করতে হবে। তিনি বলেন, সেনা বাহিনী দুর্যোগকালীন সময়ে সবসময় জনগণের পাশে থাকে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply