২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ২:৩২/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ২:৩২ অপরাহ্ণ

টেকনাফে ইয়াবা উদ্ধার, কারবারী‘বন্দুকযুদ্ধে’ নিহত

     

টেকনাফ সীমান্তে ‘বন্দুকযুদ্ধে’ এক মাদক কারবারী নিহত এবং দুই বিজিবি জওয়ানও আহত হয়েছেন। ঘটনাস্থল হতে বিপুল পরিমাণ ইয়াবা, অস্ত্র, বুলেট ও কিরিচ উদ্ধার করা হয়েছে।

জানা গেছে,  আজ রবিবার রাতের প্রথম প্রহরে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের শাহপরীর দ্বীপ বিওপির বিশেষ দল গোলার চরে টহলে যায়। কিছুক্ষণ পর ৩/৪ জন লোক বোঝাই একটি নৌকা নিয়ে ভিড়লে বিজিবি জওয়ানরা চ্যালেঞ্জ করলে তারা লাফ দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন বিজিবি জওয়ানেরা তাদের ধাওয়া করলে দুবৃর্ত্তরা বিজিবিকে লক্ষ্য করে গুলিবর্ষণ করলে নায়েক আবুল হোসেন, সিপাহী আতিক হোসেন আহত হয়। তখন বিজিবি জওয়ানেরা আত্মরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করার পর হামলাকারীরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল তল্লাশি করে ২ লাখ ইয়াবার একটি বস্তা, ১টি দেশীয় অস্ত্র, ১টি ধারালো কিরিচ ও ১ রাউন্ড খালি খোসাসহ গুলিবিদ্ধ এক ব্যক্তিকে উদ্ধার করে চিকিৎসার জন্য টেকনাফ উপজেলা সদর হাসপাতালে নেওয়া হয়। আহত ব্যক্তি নিজেকে সাবরাং নয়া পাড়ার জেবর মুল্লুকের পুত্র জাফর আলম (৩০) বলে পরিচয় দেয়। সেখানে তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করলে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। মৃতদেহ উদ্ধার করে মর্গে প্রেরণ করা হয়েছে।

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি) মাদক বিরোধী এই অভিযানের সত্যতা নিশ্চিত করে জানান,তদন্ত সাপেক্ষে অবৈধ মাদক কারবারে সম্পৃক্ত এবং সরকারি কাজে বাঁধা প্রদানকারীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে ।

প্রসংগত করোনা ভাইরাসজনিত গোটা দেশে মহামারীতে প্রশাসন ব্যস্ত থাকায় ইয়াবা কারবারীরা নানান কৌশলে ইয়াবা পাচার অব্যাহত রেখেছ।পূর্ব থেকে অনেক ইয়াবা ব্যবসায়ীদের সাথে  গোপন লেনদেনও রয়েছে বলে অভিযোগও রয়েছে।এই ইয়াবা কারবারীরা  আনোয়ারা, সীতাকুণ্ড ও টেকনাফ উপকূল অঞ্চল ব্যবহার করে এই দেশদ্রোহী কারবার চালিয়ে আসছে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply