বাংলাদেশ, মঙ্গলবার, ২৬শে মে, ২০২০ ইং, ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

জাতির জনকের নামে বঞ্চিতদেরকে খাদ্য সহায়তা দিল দৈনিক সুনামগঞ্জ প্রতিদিন

সুনামগঞ্জ সংবাদদাতা
সরকার ঘোষিত সামাজিক দূরত্ব মেনেই সুনামগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক সুনামগঞ্জ প্রতিদিন পরিবারের পক্ষ থেকে পৌর এলাকার কয়েকটি অতিদরিদ্র পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় সুনামগঞ্জ পৌরসভার ৩নং ওয়ার্ডের পুর্ব সুলতানপুর আবাসিক এলাকার প্রতিবন্দী,মুক্তিযোদ্ধা,বাউল শিল্পী ও ভিক্ষুক পরিবারের মধ্যে ১০ কেজি চাল,২ কেজি পেয়াজ,১ কেজি ডাল,১ কেজি সোয়াবিন,১ কেজি লবন,৪টি ডেটল সাবান ও ২ কেজি আলু বিতরণ করা হয়েছে। দৈনিক সুনামগঞ্জ প্রতিদিন পত্রিকার সম্পাদক আহমদুজ্জামান চৌধুরী হাসানের পক্ষে এই ত্রাণ বিতরণ করেন সুনামগঞ্জ সরকারী মহিলা কলেজের ছাত্রী,সম্পাদকের দৌহিত্রী মাফরোজা সিদ্দিকা বুশরা। এসময় সাংবাদিক আল-হেলাল ও উপস্থিত ছিলেন।
দৈনিক সুনামগঞ্জ প্রতিদিন সম্পাদক আহমদুজ্জামান চৌধুরী হাসান বলেন,অপ্রিয় হলেও সত্য যে,করোনা ভাইরাস শুধু আতংকই ছড়ায়নি এটি মহামারী আকারে রুপধারন করে ব্যাপকহারে প্রাণহানী ঘটাচ্ছে। ব্যক্তি পরিবার সমাজ ও দেশের নাগরিক হিসেবে আমাদের প্রত্যেকের গণসচেতনতাই এ সংকট থেকে উত্তরনের একমাত্র উপায়। তিনি পর্যায়ক্রমে তার পক্ষ থেকে সরকারী ও বেসরকারী পর্যায়ে বঞ্চিত উপেক্ষিত অতিদরিদ্র মানুষকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে আরো ত্রাণসেবা প্রদান করা হবে বলে প্রতিশ্রæতি ব্যক্ত করেন। মাফরোজা সিদ্দিকা বুশরা বলেন,সুনামগঞ্জ প্রতিদিন সম্পাদক আহমদুজ্জামান চৌধুরী হাসানসহ তাঁর প্রবাসী ভ্রাতারা প্রতিবছরই দুর্যোগে,রমজান মাসে,ইদুল ফিতর,ইদুল আজহাসহ বিভিন্ন উপলক্ষে সাধ্যমতো মানুষকে সহযোগীতা করে থাকেন। তাঁরা তাদের প্রয়াত মাতা-পিতা সহিফা-সমরু ট্রাস্টের মাধ্যমে এবং ব্যক্তিগত পক্ষ থেকে মানবিক সহায়তা প্রদান করলেও এক্ষেত্রে কোন ধরনের আত্মপ্রচারে বিশ্বাস করেননা। কিন্তু জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মুজিববর্ষের অঙ্গীকার করোণা হউক প্রতিকার এই শপথকে সামনে নিয়ে জাতির জনকের নামে দৈনিক সুনামগঞ্জ প্রতিদিন পত্রিকার সম্পাদক আহমদুজ্জামান চৌধুরী হাসান প্রকৃত অতিদরিদ্র মানুষকে চলতি দুর্যোগ মোকাবেলায় খাদ্য সহায়তা দিয়েছেন। আমরা আশা করি দৈনিক সুনামগঞ্জ প্রতিদিনকে অনুসরণ করে সুনামগঞ্জের অন্যান্য স্বহৃদয়বান ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলোও মানবতার সেবায় এগিয়ে আসবেন। খাদ্য সহায়তাপ্রাপ্ত প্রতিব›দ্বী নাসিমা বেগম বলেন,আমি এক স্বামীর ৩ সতীনের এক সতীন। প্রতিব›দ্বী হওয়ার কারণে দৌড়ঝাপ করতে পারিনা বলে সরকারী,প্রশাসন ও পৌর কর্তৃপক্ষের খাদ্য সহায়তা পাইনি। প্রতিদিন পরিবারের কাছ থেকে যা পেয়েছি আলহামদুলিল্লাহ তা আমার চলমান সংকটে ভাল কাজে লাগবে।
উল্লেখ্য দৈনিক সুনামগঞ্জ প্রতিদিন পত্রিকার সম্পাদক আহমদুজ্জামান চৌধুরী হাসান সুনামগঞ্জ কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি,বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক কার্যকরী সদস্য এবং যুক্তরাজ্য আওয়ামীলীগ ও যুবলীগ এর বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply