সেপ্টেম্বর ২৫, ২০২১ ৪:১৯ পূর্বাহ্ণ

সচেতন হলে ইউরোপের মতো পরিস্থিতি হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

করোনাভাইরাস নিয়ে জনগণ সচেতন থাকলে ইউরোপের মতো পরিস্থিতি বাংলাদেশে হবে না বলে মনে করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

 

 

আজ শুক্রবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে নিজ বাসায় করোনার সার্বিক পরিস্থিতি নিয়ে আলাপকালে সাংবাদিকদের সামনে এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রাস্তা ঘাটে যারা বের হচ্ছেন তাদের বলবো আপনারা অহেতুক রাস্তাঘাটে বের হবেন না। আপনারা অহেতুক ভিড় করবেন না, অহেতুক জনসমাগম সৃষ্টি করবেন না। অহেতুক জনসমাগম যাতে না হয় সেজন্য আমাদের আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দিয়েছি। তারা সে অনুযায়ী জনগণকে উদ্বুদ্ধ করছে। যারা যেখানে আছেন, তারা সেখান থেকে করোনার বিরুদ্ধে কাজ করে যান। সবাই যার যার বাসায় অবস্থান করুন, যেটা সরকার ঘোষণা করেছে।

সবাইকে সচেতন ও পরিষ্কার পরিচ্ছন্ন থাকার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, ‘নিজেকে পরিষ্কার রাখুন। হাত ধোয়া তো আমাদের ঈমানি অঙ্গ। সে হিসেবে আপনারা হাত ধুবেন। বের হওয়ার সময় মাস্ক পরে বের হবেন এবং কিছু করতে হলে হাতে গ্লাভস পড়ে করুন। সেই সঙ্গে সামাজিক দূরত্ব যেটা একজন থেকে আরেকজনের যেটুকু দূরত্বে থাকা দরকার সেটা বজায় রাখবেন।’

করোনা সংক্রমণ প্রতিরোধে যারা স্বেচ্ছায় কাজ করছেন তাদের শুভেচ্ছা জানিয়ে আসাদুজ্জামান খান বলেন, এনজিওর যারা কাজ করছেন তাদের আহ্বানে ঢাকাসহ সারাদেশের মানুষ যেন সচেতন হন, এটা আমি প্রত্যাশা করি।

মন্ত্রী আরও বলেন, করোনা মোকাবেলায় ইতোমধ্যে আমাদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় একটি ২৪ ঘন্টার সেল খোলা রয়েছে। এর মাধ্যমে কোথায় কি হচ্ছে সেসবের খোঁজ খবর রাখছি এবং আমরা সে অনুযায়ী ব্যবস্থা নিচ্ছি।

ফাঁকা ঢাকায় পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে উল্লেখ করে আসাদুজ্জামান খান বলেন, ফাঁকা ঢাকায় যাতে কোন চুরি ডাকাতি না হয় সেজন্য আইনশৃঙ্খলা বাহিনী চোখ-কান খোলা রেখে কাজ করছেন।

শেয়ার করুনঃ

Leave a Reply