বাংলাদেশ, মঙ্গলবার, ৩১শে মার্চ, ২০২০ ইং, ১৭ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

ভোটের চেয়ে মানুষের জীবন বড়, সিটি কর্পোরেশন নির্বাচন স্থগিত করার দাবী জানিয়েছেন মানবাধিকার কাউন্সিল

 

আসন্ন ২৯ মার্চ ২০২০ চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের নির্ধারিত দিন ধার্য্য রয়েছে। ঐ দিন ভোট গ্রহন স্থগিত করার দাবীতে বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল চট্টগ্রাম জেলার পক্ষ থেকে লিখিত আবেদনপত্র প্রধান নির্বাচন কমিশনার বরাবর প্রেরণ করেছেন।

আজ ২১ মার্চ শনিবার বেলা ১২ টায় আঞ্চলিক নির্বাচনী কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামানের মাধ্যমে এই দাবী জানানো হয়। এ সময় মানবাধিকার কাউন্সিল চট্টগ্রাম জেলার নেতৃবৃন্দ, রিটার্নিং অফিসার মুহাম্মদ হাসানুজ্জামানের সাথে সার্বিক বিষয় নিয়ে আলোচনা করেন।

লিখিত আবেদনপত্র প্রদান কালে উপস্থিত ছিলেন- সংগঠনের সাধারণ সম্পাদক জাফর ইকবাল, যুগ্ম সম্পাদক আনোয়ারুল আজিম চৌধুরী, প্রকাশ ও প্রকাশনা সম্পাদক আবছার উদ্দিন অলি, নির্বাহী সদস্য আলহাজ¦ কবির মোহাম্মদ, মঞ্জুর আলম ও আসিফ ইকবাল। আবেদনে জানানো হয়, ভোটের চেয়ে মানুষের জীবন বড়। ভোটের উৎসব মুখর পরিবেশে হঠাৎ করে এদেশে করোনাভাইরাস রোগী সনাক্ত হওয়ার পরে জনসাধারণের মাঝে আতঙ্ক সৃষ্টি হয়েছে। এ বিষয়ে সরকার ইতিমধ্যে বেশ কিছু কার্যক্রম গ্রহন করেছে। আমরা আশঙ্কা করছি যে, নির্বাচনের আগে ভোটের প্রচারনা ও ভোটের দিন ভোট কেন্দ্রে অধিক লোক সমাগম ও এভিএম-এ ভোট গ্রহনের ফলে করোনাভাইরাস ছড়ানোর সম্ভাবনা রয়েছে। তাই দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে এবং জনস্বার্থে ও জনসচেতনতার জন্য আগামী ২৯ মার্চ ২০২০ চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন-২০২০ স্থগিত করার জন্য বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল চট্টগ্রাম জেলার পক্ষ থেকে জোর দাবী জানাচ্ছি।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply