২৮ মার্চ ২০২৪ / ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / রাত ১০:৩০/ বৃহস্পতিবার
মার্চ ২৮, ২০২৪ ১০:৩০ অপরাহ্ণ

করোনা ভাইরাস পরীক্ষার ফলের অপেক্ষায় ট্রাম্প

     

বাংলা প্রেস, নিউ ইয়র্ক প্রতিনিধি

ফ্লোরিডার একটি ডিনারের অনুষ্ঠানে সহজেই করোনা সংক্রমণ হতে পারে এমন অবস্থায় ছিলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, এক বার নয় দুইবার। সেখান থেকেই তার করোনা ভাইরাসে আক্রান্ত হবার আশঙ্কা জাগে। এরপর শনিবার (১৪ মার্চ) একটি প্রেস কনফারেন্সে ট্রাম্প সাংবাদিকদের বলেছেন যে তিনিও করোনা ভাইরাসের টেস্ট করিয়েছেন এবং এখন পরীক্ষার ফলাফলের অপেক্ষায় আছেন।এ খবর দিয়েছে বার্তা সংস্থা বাংলা প্রেস।
এর আগে ট্রাম্পের করোনা ভাইরাসের পরীক্ষা দরকার নেই বলে মন্তব্য করেছিলেন হোয়াইট হাউজের ডাক্তার। তারপরেই ট্রাম্প নিজেই জানালেন যে তার টেস্ট করানো হয়েছে।
সহজেই করোনা ভাইরাস ছড়াতে পারে এমন দুইটি ঘটনা জনসম্মুখে ঘটার পর থেকেই ট্রাম্পের করোনা ভাইরাসের টেস্ট নিয়ে প্রশ্ন উঠতে থাকে। ট্রাম্প ব্রাজিলের কিছু কূটনৈতিকের সঙ্গে ফ্লোরিডায় ডিনারে বসেন। যেখানকার দুই সদস্য পরে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। যাদের একজন প্রেসিডেন্ট বলসেনারোর প্রেস সেক্রেটারি ফ্যাবিও ওয়াজগার্টেন।
এদিকে ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স সাংবাদিকদের কাছে জানান, লেডি ক্যারেনের করোনা ভাইরাস আছে কি না পরীক্ষা করা হবে না কারণ ডাক্তাররা তার ভেতরে করোনার কোন উপসর্গ খুঁজে পাননি।
সিএনএনের ভাষ্য অনুযায়ী, এর আগে ৯৯ দশমিক ৯৯ তাপমাত্রার এক ব্যক্তিকে হোয়াইট হাউজ থেকে সরিয়ে নেয়া হয়েছিল। এছাড়াও কারো শরীরের তাপমাত্রা বেশি থাকলে ঢুকতে দেয়া হচ্ছে না হোয়াইটহাউজে।
যুক্তরাষ্ট্রে ইতোমধ্যেই করোনাভাইরাসে প্রাণ হারিয়েছেন অন্তত ৫০ জন। এই ভাইরাসে যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ২৩শ’র বেশি মানুষ। শুক্রবার বিকেলে ট্রাম্প জরুরি অবস্থা জারি করেছেন দেশটিতে।

শেয়ার করুনঃ

Leave a Reply