বাংলাদেশ, রবিবার, ৫ই জুলাই, ২০২০ ইং, ২১শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

গাজীপুরে ‘প্রকৌশলী ভবন’ উদ্বোধন

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক)

গাজীপুর টাউনের রাজবাড়ি রোডে অবস্থিত গাজীপুর ডিপ্লোমা প্রকৌশলী বহুমূখী সমবায় সমিতি লিমিটেডের নবনির্মিত শীতাতাপ নিয়ন্ত্রিত, লিপট ও চলন্ত সিঁড়িসহ অত্যাধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন ‘প্রকৌশলী ভবন’-এর উদ্বোধন করা হয়েছে।

১৪ মার্চ শনিবার সন্ধ্যায় ভবনটির ফলক উম্মোচন করে ও ফিতা কেটে উদ্বোধন করেন প্রধান অতিথি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেন, ‘আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি পরিকল্পিত শহর প্রয়োজন। গাজীপুর সিটি কর্পোরেশন অন্যগুলোর তুলনায় বিশাল এলাকাজুড়ে গঠিত। তাই পরবর্তী প্রজন্মের কথা চিন্তা করে এ সিটি কর্পোরেশনকে একটি পরিকল্পিত নগরীতে পরিণত করতে সবাইকে আরো ত্যাগ স্বীকার করতে হবে। এজন্য প্রধানমন্ত্রী আট হাজার কোটি টাকার বেশি ইতিমধ্যে বরাদ্দ দিয়েছেন, যা গাজীপুর সিটির উন্নয়নে তিন বছরে ব্যয় করা হবে।’

মন্ত্রী বলেন, ‘বর্তমান সরকার অর্থনৈতিক যেসব পরিকল্পনা নিয়েছে সেখানে ডিপ্লোমা প্রকৌশলী সমিতির বড় ভূমিকা রাখার সুযোগ রয়েছে। এটা আনন্দের বিষয় যে সরকারের এসব কর্মকা-ের সঙ্গে সমিতির গৃহীত কার্যক্রমের অনেক মিল রয়েছে। সবার সম্মিলিত প্রয়াসে আমরা দেশের সার্বিক উন্নয়ন সাধন করতে সক্ষম হব।’

গাজীপুর ডিপ্লোমা প্রকৌশলী বহুমূখী সমবায় সমিতি লিমিটেডের সভাপতি প্রকৌশলী মোঃ শরীফ হোসেন ঢালীর সভাপতিত্বে ভবনের ৬ষ্ঠ তলায় হলরুমে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ, জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য শামসুন নাহার ভ্ইূয়া, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র অ্যাডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আলম, বাংলাদেশ ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সের সভাপতি এ কে এম এ হামিদ, গাজীপুর ডিপ্লোমা প্রকৌশলী বহুমূখী সমবায় সমিতি লিমিটেডের সাধারণ সম্পাদক ও গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) আলহাজ্ব প্রকৌশলী মোঃ ইব্রাহীম খলিল প্রমুখ। উদ্বোধনী অনুষ্ঠানে টাউনের গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিপুল সংখ্যক ব্যবসায়ী উপস্থিত ছিলেন।

পরে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন কাপাসিয়া দেওনা’র পীর সাহেব আরিফ বিল্লাহ অধ্যক্ষ মুহাম্মদ মিজানুর রহমান চৌধুরী।

১০ তলাবিশিষ্ট এ ভবনের আন্ডার গ্রাউন্ডে কার পার্কিং-এর ব্যবস্থা, ১ থেকে ৪ তলা পর্যন্ত ২১৩টি দোকান, ৫-৬ তলা বাণিজ্যিক এবং ৬ তলায় নামাজের স্থান, ৭ থেকে ১০ তলা পর্যন্ত ৪৪টি এ্যাপার্টমেন্ট রয়েছে।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply