২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ১১:১২/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ১১:১২ পূর্বাহ্ণ

আলীকদমে পালিত হলো আন্তজাতিক নারী দিবস ২০২০

     

 

প্রশান্ত দে আলীকদম প্রতিনিধি

আজ ৮ মার্চ, আন্তর্জাতিক নারী দিবস। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও দিনটি নানা আনুষ্ঠানিকতায় উৎযাপিত হচ্ছে। এরই ধারাবাহিকতায় আলীকদম উপজেলার নারী দিবস পালিত হয়েছে।

‘প্রজন্ম হোক সমতার, সকল নারীর অধিকারথ। প্রতিপাদ্য নিয়ে আলীকদম উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলীকদম থানা অফিসার ইনচার্জ কাজি রাকিব উদ্দীন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলীকদম উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কালাম। এছাড়াও আলীকদম উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আলতাপ হোসেন। উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক দুংড়িমং মার্মাসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও নারী নেত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

এই সময় বক্তারা বলেন প্রতিদিনই নারীর প্রতি নির্যাতন, হয়রানিসহ নানান ধরনের নেতিবাচক খবর আসে। বিশ্বজুড়ে নারীর অগ্রগতি ও মর্যাদা অর্জনের লক্ষ্যে অনেক পথ পাড়ি দেওয়া এখনো বাকি। রাজনৈতিক ও অর্থনৈতিক ব্যবস্থা-নির্বিশেষে মানুষ হিসেবে নারীর মর্যাদা প্রতিষ্ঠার দাবি তাই সর্বজনীন। নারীর প্রতি সব ধরনের বৈষম্য ও অন্যায়-অবিচারের অবসান ঘটিয়ে সম-অংশীদারত্বের বিশ্ব গড়ার প্রত্যয় নিয়ে নারীর এগিয়ে চলা আরও বেগবান হবে, এটাই নারী দিবসের প্রত্যাশা।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply