২৯ মার্চ ২০২৪ / ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / সন্ধ্যা ৭:২৫/ শুক্রবার
মার্চ ২৯, ২০২৪ ৭:২৫ অপরাহ্ণ

আশ্রয়ন প্রকল্পবাসীদের কর্মবীর হিসেবে গড়ে তোলা হবে-বিভাগীয় কমিশনার

     

মুহাম্মদ আতিকুর রহমান
সরকার ছিন্নমূল মানুষের জীবন মান উন্নয়নের লক্ষ্যে প্রকল্প গ্রহন করেছে। সারা দেশে আশ্রয়ন প্রকল্প বাসীদের কর্মবীর হিসেবে গড়ে তোলা হবে। সমাজের অবহেলিত জনগোষ্ঠি কর্মবীরে পরিণত হবে।

৭ জুন বুধবার সকালে গাজীপুরের শ্রীপুরে কেওয়া চন্না পাড়া আশ্রয়ন প্রকল্প পরিদর্শনকালে ঢাকার বিভাগীয় কমিশনার হেলাল উদ্দিন আহমদ একথা বলেন।

তিনি আরো বলেন, বর্তমান সরকার দেশে শতশত আশ্রয়ন প্রকল্প ও গুচ্ছ গ্রাম গড়ার প্রকল্প হাতে নিয়েছে। এ প্রকল্পের আওতায় প্রায় দু’লাখ পরিবারকে পূর্নবাসন করা হবে। একই সঙ্গে পুরাতন প্রকল্প গুলোকেও উন্নয়ন করা হবে। আশ্রয়নবাসীদের জীবন মান উন্নয়নের লক্ষ্যে ঋণ সহায়তা দেয়া হবে। তারা ঋণ নিয়ে আত্মকর্মসংস্থান সৃষ্টি করবে। নিজেদেরকে সমাজে মর্যাদার আসনে অধিষ্ঠিত করতে সক্ষম হবে।

এসময় আশ্রয়ন প্রকল্পের বন্দোবস্ত গ্রহীতাদের সঙ্গে মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার রেহেনা আকতার, উপজেলা পরিষদের চেয়ারম্যান আঃ জলিল ও ভাইস চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম মন্ডল বুলবুল, শ্রীপুর পৌরসভার কাউন্সিলর মোঃ হাবিবুল্লা প্রমূখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী কমিশনার (ভূমি) মাসুম রেজা। বিভাগীয় কমিশনার হেলাল উদ্দিন আহমদ পুরো আশ্রয়ন প্রকল্প ঘুরে দেখেন এবং প্রকল্প বাসীদের সমস্যার কথা শুনেন। এসময় তিনি প্রকল্পবাসিদের সমস্যা সমূহ দ্রুততম সময়ের মধ্যে সমাধানের আশ্বাস প্রদান করেন। পরিদর্শণকালে তিনি গাছের চারা রোপন করেন।

শেয়ার করুনঃ

Leave a Reply