বাংলাদেশ, রবিবার, ৫ই এপ্রিল, ২০২০ ইং, ২২শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

চট্টগ্রাম সিটি কর্পোরেশন ও দুই উপ-নির্বাচনের তফসিল আজ

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন ও শূন্য ঘোষিত দুই সংসদীয় আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হবে আজ।

রোববার (১৬ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় চসিক এবং বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণার জন্য বৈঠকে বসবে নির্বাচন কমিশন (ইসি)। মার্চ মাসের শেষ সপ্তাহে এই ভোট হতে পারে।

ইসি সূত্রে জানা যায়, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সভাপতিত্বে বৈঠকে চার কমিশনার ও ইসি সচিব অংশ নেবেন। এই বৈঠকেই চট্টগ্রাম সিটি করপোরেশন ও দুই শূন্য আসনের উপনির্বাচনের তারিখ চূড়ান্ত করা হবে।

সূত্রটি আরও জানায়, বিকেলে আগারগাঁওয়ের নির্বাচন ভবনে ইসির ৫৯তম কমিশনসভা অনুষ্ঠিত হবে। সভাশেষে বিকেলেই এই তিন নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। সভায় বিবিধসহ তিনটি আলোচ্যসূচি রাখা হয়েছে। এর মধ্যে একটি হলো নির্বাচনের তফসিল ঘোষণা। তফসিলে আগামী মার্চ মাসের শেষ সপ্তাহে এসব নির্বাচনের সময় উল্লেখ করা হবে।

উল্লেখ্য, ১৮ জানুয়ারি বগুড়া-১ আসনের সরকারদলীয় সদস্য আব্দুল মান্নান এবং ২১ জানুয়ারি যশোর-৬ আসনের এমপি সাবেক প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক মারা গেলে আসন দুটি শূন্য ঘোষণা করা হয়।

এদিকে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বর্তমান মেয়র ও কাউন্সিলররা ২০১৫ সালের ৭ মে দায়িত্ব গ্রহণ করেন। আর কিছু দিন পরেই তাদের মেয়াদ শেষ হবে। নির্বাচন বিধির বাধ্যবাধকতা অনুযায়ী মেয়াদ শেষ হওয়ার আগের ৯০ দিনের মধ্যে ভোট করতে হবে। এ কারণেই চট্টগ্রাম সিটি করপোরেশনের তফসিল ঘোষণা হচ্ছে।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply