বাংলাদেশ, বৃহস্পতিবার, ২রা এপ্রিল, ২০২০ ইং, ১৯শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

চট্টগ্রামের ৯ মেয়র প্রার্থীর বুক ধপড় ধপড় এর পর ঘোষণা আসল রেজাউল করিম চৌধুরী মেয়র প্রার্থী হচ্ছেন

চট্টগ্রামের ৯ মেয়র প্রার্থীর বুক এখন ধপড় ধপড় করছে। ৯ জনই আশাবাদী মেয়র পদে নিজেই মনোনয়ন পাবেন। এই নিয়ে গুঞ্জন ও গুজব ছড়িয়ে পড়ছে দেশ জুড়েই। ফোনে ফোনে খবর নিচ্ছে চুড়ান্ত মনোনয়ন কে পাচ্ছেন। গণভবনে অবস্থানরত মেয়র ও কাউন্সিলার পদপার্থীদের সাথে টেলিফোনে কথা বলে এসব তথ্য মিলছে।

আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম চৌধুরী, চট্টগামের কৃতি সন্তান উপমন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান নওফেল, সাবেক পূর্ণমন্ত্রী নুরুল ইসলাম বি এস সি, বর্তমান মেয়র আ জ ম  নাছির উদ্দিন, সাবেক মেয়র মঞ্জুরুল আলম,  খোরশেদ আলম সুজন,  বঙ্গবন্ধুর  ঘনিষ্ট সহচর সাবেক মন্ত্রী জহুর আহমদ চৌধুরীর ছেলে হেলাল উদ্দীন চৌধুরী তুফান ও সি ডি এ এর সাবেক চেয়ারম্যান আবদুচ সালামের নাম এখন সবার মুখে মুখে। হঠাৎ করে ওয়াশিকা আয়েশা খান এর নামও আলোচনায় আসছে সচেতন মহলে।

জানা গেছে, এবার চট্টগ্রামের মেয়র পদে ২১ জন মনোনয়ন পত্র নেন। সকলেই আওয়ামীলীগের দুঃসময়ের মাঠের নেতা ।মঞ্জুরুল আলম একবার মেয়র পদে নির্বাচন করে বিএনপির হয়ে মেয়র হয়েছিলেন। কিন্তু তিনি তৎকালীন প্রধান মন্ত্রী বেগম খালেদা জিয়ার উপদেষ্টা হলেও শেষমেশ তিনি বিএনপিতে  থাকেননি। তিনি বরাবরই আওয়ামীলীগের কান্ডারী বলে দাবি করে আসছেন।তার আশ্রয়ে আপন ভাইপো দিদারুল আলম সীতাকুন্ড আসন থেকে এমপি নির্বাচিত হন বলে বলাবলি আছে রাজনৈতিক অঙ্গনে।

সর্বশেষ তথ্যে জানা গেছে আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক ত্যাগী নেতা রেজাউল করিম চৌধুরীকে মেয়র নির্বাচনের জন্য চুড়ান্ত মনোনয়ন দেয়া হয়েছে।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply