বাংলাদেশ, রবিবার, ৫ই এপ্রিল, ২০২০ ইং, ২২শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

চট্টগ্রামে বইমেলার ৫ম দিনে আলোচনায়-চলচ্চিত্র নির্মাতা অরুণ চৌধুরী

 

বিশেষ প্রতিনিধি

মুজিববর্ষে বঙ্গবন্ধুকে নিবেদিত অমর একুশে বইমেলা চট্টগ্রাম’র ৫ম দিনে বসন্ত উৎসবে এক প্রীতি বিতর্ক সমাবেশ অনুষ্ঠিত হয় ।চট্টগ্রাম সিটি কর্পোরেশন আয়োজিত  এই সমাবেশে কবি ও সাংবাদিক বিশ্বজিৎ চৌধুরী সভাপতিত্ব করেন । আজ বিকেল ৫টায় জিমনেশিয়ামস্থ অমর একুশে বইমেলা মঞ্চে এই সমাবেশ হয়। সাংস্কৃতিক পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়।এখানে অরুণ চৌধুরী পরিচালিত মায়াবতী টেলিফিল্ম পরিবেশিত হয়।
সমাবেশে পর্যবেক্ষক অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চলচ্চিত্র নির্মাতা অরুণ চৌধুরী ও নাট্য নির্দেশিকা চয়নিকা চৌধুরী। ফাগুন মাসে ভালোবাসার আগুন শীর্ষক প্রীতি বিতর্ক সমাবেশের পক্ষে অংশ গ্রহণ করেন কবি ও সাংবাদিক ওমর কায়সার,  কামরুল হাসান বাদল ও আবৃত্তি শিল্পী এডভোকেট মিলি চৌধুরী। বিতর্কে অংশ নেন সাংবাদিক ও বির্তাকিক তাজুল ইসলাম, দৃষ্টি চট্টগ্রামের সাধারণ সম্পাদক ছাবের শাহ্ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আদনান মান্নান ।

প্রীতি বিতর্ক শেষে পুরস্কার বিতরণ করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা অমর একুশে বই মেলা চট্টগ্রামের সদস্য সচিব অধ্যাপক সুমন বড়ুয়া ও এনায়েত বাজার মহিলা কলেজের অধ্যক্ষ সাহিত্যিক তহুরীন সবুর ডালিয়া।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন আলোচনা ও অনুষ্ঠান উপ-কমিটির আহবায়ক প্রকৌশলী দেলোয়ার হোসেন মজুমদার ও মাসুদ বকুল ।

সভায় অতিথি পর্যবেক্ষক চলচ্চিত্র নির্মাতা অরুণ চৌধুরী বলেন, আজকের বিতর্ক প্রতিযোগীতায় কেউ জয় পরাজয় হয়নি। এ বিতর্কের মাধ্যমে আমরা অনেক বিষয়ে জানতে পারলাম। আসুন আমরা ফাগুনের আনন্দে নিজেদের জীবন এবং দেশকে এগিয়ে নিতে কাজ করি। নাট্য নির্দেশিকা চয়নিকা চৌধুরী বলেন, এ প্রীতি বিতর্ক প্রতিযোগিতার মাধ্যমে আমাদের জানার ভাণ্ডার আরও সমৃদ্ধ হল। আসুন, আমরা ভাষার মাসে ভাষা শহীদদের প্রতি সম্মান জানিয়ে শুদ্ধ ও সঠিকভাবে বাংলা ভাষা চর্চা করি।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply