বাংলাদেশ, সোমবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

লামায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত বাড়ি পরিদর্শন ও শীত বস্ত্র বিতরণ করলেন বাঙ্গালী নেতা কাজী মুজিব

লামা সংবাদদাতা : ১১ ফেব্রুয়ারি
লামায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ বাড়ি পরিদর্শন করে শীতবস্ত্র বিতরণ করলেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ নেতা কাজী মুজিব। ২১০ জনকে একটি করে কম্বল, বিভিন্ন অংকে ৩০ জনকে নগদ অনুদান ও ক্ষতিগ্রস্থ পরিবারকে ১০ হাজার টাকা দিলেন বাঙ্গালী নেতা কাজী মুজিব।
ব্যাপক পুলিশি বাঁধা উপেক্ষা করে মঙ্গলবার সকাল ১০টায় লামা রুপসীপাড়া ইউপির হাফেজপাড়া গ্রামে নেতা কাজী মুজিবের আগমন বার্তা ছড়িয়ে পড়লে, মূহুর্তের মধ্যে শত শত নারী-পুরুষ জড়ো হয় গ্রামে মাঠে। এ সময় গ্রামবাসীদের মাঝে শীতবস্ত্র, নগদ অনুদান বিতরণকালে এক পথ সভায় কাজী মুজিব বলেন, এলাকায় সম্প্রীতি-ভ্রাতৃত্ব বজায় রেখে সরকারের প্রতিটি উন্নয়ন কাজের মুল্যায়ন করতে হবে। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর স্বাধীন সোনার বাংলায় ও শেখ হাসিনার বাংলাদেশে দু’নিয়ম চলবেনা। পার্বত্যাঞ্চলের সকল জনগোষ্ঠি সংবিধান সম্মতভাবে সমান সুযোগ ভোগ করবেন। অবৈধ ভূমি কমিশন বাতিল করে, পাহাড়ে ভূমিহীন সকল জাতি গোষ্ঠির মাঝে খাস ভূমি বরাদ্দ দেয়ার দাবী জানান তিনি।
পথ সভায় সভাপত্বি করেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের লামা উপজেলা নেতা মো.কামরুজ্জামান। এসময় পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের জেলা ও উপজেলা পর্যায়ের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত: গত ৩ ফেব্রুয়ারি তারিখে এলাকায় উড়ো চিঠি দিয়ে স্থানীয়দের কাছে বিভিন্ন অংকের চাঁদাদাবী করে আসছিল সন্ত্রাসীরা। চাঁদা না পেয়ে ৮ ফেব্রুয়ারি গভীর রাতে হাফেজপাড়া গ্রামে একটি বসত ঘর পুড়ে দেয় কতিপয় সন্ত্রাসী। ১০ ফেব্রুয়ারি উক্ত ঘটনায় জড়িত চিংচিং মার্মা নামের স্থানীয় এক যুবককে আটক করেছে পুলিশ।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply