বাংলাদেশ, বুধবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২০ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

সুশিক্ষাই বস্তুর ব্যবহার নিশ্চিত করে-প্রফেসর আবদুল আলীম

নুরুল ইসলাম শিক্ষা সমন্বয় (নুশিস) কর্তৃক আয়োজিত বিজ্ঞান ও বইমেলার ২য় দিন বিজ্ঞান ও বইমেলার সমন্বয়কারী ও হাজেরা-তজু স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক সজল কুমার দত্তের সভাপতিত্বে শুরু হয়। সভার শুরুতে পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ করেন সানোয়ারা বালক উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী রিফাত হোসাইন, অনিন্দন খাস্তগীর ও নিলয় বড়ুয়া। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সচিব প্রফেসর আব্দুল আলীম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক পূর্বকোণের ফিচার সম্পাদক কবি এজাজ ইউসুফী, বিশিষ্ট রাজনীতিবিদ ও প্রাক্তন চান্দগাঁও ৪নং ওয়ার্ড কমিশনার আলহাজ্ব নুরুল ইসলাম ও জাহাঙ্গীর আলম উপদেষ্টা হাজেরা-তজু স্কুল এন্ড কলেজ ও চিটাগাং কিন্ডারগার্টেন। মঞ্চে আরো উপস্থিত ছিলেন নুশিস সম্পাদক ও হাজেরা-তজু বিশ্ববিদ্যালয় কলেজের প্রাক্তন অধ্যক্ষ মোহাং দবির উদ্দিন খাঁন, সানোয়ারা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কৃষ্ণ শেখর দত্ত ও চিটাগাং কিন্ডারগার্টেন অধ্যক্ষ ফাতেমা ইয়াসমিন। জাতীয় সংগীতের মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

উদ্বোধনী সংগীত পরিবেশন করেন সানোয়ারা বালক উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। স্বাগত বক্তব্য রাখেন আবুল মনছুর চৌধুরী প্র:শি: সানোয়ারা ইসলাম বালক উচ্চ বিদ্যালয়। প্রধান অতিথি ছোট ছোট ছড়া তাৎক্ষনিক বানিয়ে পরিবেষশন করেন। ছড়াগুলো হলো-মাটি, জল, বায়ু, বাড়ায় আমার আয়ু। পাখি, ফুল, ফল, ভালবাসি চল। আছে মানুষ আছে স্বপন উন্নয়নের বীজ করেছি রোপন। ছোট ছোট ছড়া পুরো অনুষ্ঠানের প্রাণের সঞ্চার হয়। বিশেষ অতিথি এজাজ ইউসুফী বলেন, আমরা যতটুকু এগিয়ে যাচ্ছি, বিজ্ঞানে মনে হয় ততটুকু পিছিয়ে যাচ্ছি। কেননা আমরা বাস্তবমুখী বিজ্ঞান চর্চা করছি না। আর এ প্রতিষ্ঠানে প্রবেশ করে উনি প্রতিক্রিয়ায় বলেন, চট্টগ্রামের কেন্দ্রস্থলে অকল্পনীয় সাজানো গোছানো এক প্রতিষ্ঠান। শিক্ষা দীক্ষায় এই প্রতিষ্ঠান গোছানো এবং ভবিষ্যতে উজ্জ্বল ভূমিকা রাখবে দেশের কল্যাণে।
দ্বিতীয় অধিবেশন বিকাল ২ টায় শুরু হয়। এই পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ্রগ্রহণ করেন সানোয়ারা বালক উচ্চ বিদ্যালয় এবং হাজেরা-তজু বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থীরা। মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অধিবেশনের সমাপ্তি ঘটে।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply