বাংলাদেশ, বৃহস্পতিবার, ৯ই জুলাই, ২০২০ ইং, ২৫শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

চট্টগ্রাম হকার্স ফেডারেশনের সাবেক সভাপতি  কাজী মোঃ সাহাবউদ্দিন হিরু’র ৭ম মৃত্যুবার্ষিকী পালন

 

আজ ৬ ফেব্রুয়ারি   বৃহস্পতিবার বেলা ২ ঘটিকার সময় দারুল ফজল মার্কেট চত্বর সংলগ্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন মিউনিসিপ্যাল মডেল হাই স্কুল সম্মুখে চট্টগ্রাম সম্মিলিত হকার্স ফেডারেশনের সাবেক সভাপতি মরহুম কাজী মোঃ সাহাবউদ্দিন হিরু’র ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম সম্মিলিত হকার্স ফেডারেশনের সভাপতি মোঃ মিরন হোসেন (মিলন) এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ জসিম মিয়া’র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জাতীয় শ্রমিক লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সফর আলী।

তিনি বলেন- কাজী সাহাব উদ্দিন হিরু হকার্সদের জন্য অতি আপনজন ছিলেন। তিনি একজন ৩২নং আন্দরকিল্লা ওয়ার্ডের সাধারণ সম্পাদক চট্টগ্রাম মহানগর যুবলীগের সদস্য ছিলেন।তিনি সৎ এবং মেধাবী হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সাবেক চট্টগ্রাম মহানগর যুবলীগের সভাপতি এবং বর্তমান চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক চন্দন ধর। তিনি বলেন- তৎকালীন স্বৈরাচারী খালেদা জিয়ার জোট সরকারের আমলে তৃণমূল যুবলীগের নেতাকর্মীদের ভোটের মধ্য দিয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হন। নির্বাচিত হওয়ার পর অত্র এলাকার সুশীল সমাজ, শিক্ষাবিদ ও তরুণ ছাত্র প্রজন্মকে উৎসাহিত করে ২০০৮ সালে জাতীয় নির্বাচনে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভোটের মাধ্যমে নির্বাচিত করেন। তার এই অকাল মৃতুতে আমরা গভীর ভাবে শোক প্রকাশ করছি এবং তার আত্মার প্রতি শ্রদ্ধা নিবেদন করছি। সাথে সাথে তার পরিবার পরিজনের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক, ৩২নং আন্দরকিল­া ওয়ার্ড কাউন্সিলর জহুর লাল হাজারী। তিনি বলেন- কাজী সাহাবউদ্দিন হিরু আওয়ামীলীগের তরুণদের জন্য একটি নিবেদিত প্রাণ ছিলেন। চট্টগ্রাম হকার্সদের জন্য অক্লান্ত পরিশ্রম করে হকার্সদেরকে সুসংগঠিত করে হকার্স আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ৩১নং আলকরণ ওয়ার্ড কাউন্সিলর তারেক সোলেমান সেলিম, ৩৩নং ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, মহানগর শ্রমিক লীগের সহ সভাপতি কামাল উদ্দিন চৌধুরী, দোকান কর্মচারী ফেডারেশনের সভাপতি আলমগীল হোসেন, চট্টগ্রাম মহানগর তাঁতী লীগের আহŸায়ক কমিটির সদস্য মোঃ সরওয়ার, চট্টগ্রাম হকার্স ফেডালেশনের সিনিয়র সহ সভাপতি ও ৩২নং আন্দরকিল­া ওয়ার্ড আওয়ামীলীগের সহ-সভাপতি নুরুল আমিন মিয়া, সহ সভাপতি শাহ আলম ভূঁইয়া, সহ-সভাপতি জসিম হাজারী, সহ-সভাপতি নুর মোহাম্মদ, সাংগঠনিক সম্পাদক আবু বক্কর, ক্রীড়া সম্পাদক মোঃ মাসুম, কার্যকরী সদস্য মোঃ মঞ্জু, মোঃ ইয়াছিন, মোঃ মাঈন উদ্দিন, মোঃ সোহেল, মোঃ রিপন। চট্টগ্রাম সম্মিলিত হকার্স সমিতির আওতাভূক্ত বিভিন্ন শাখা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক। শোক সভা শেষে খতমে কোরআন, দোয়া ও মুনাজাত পরিচালনা করেন- হাফেজ মাওলানা জহিরুল কাদেরী। মুনাজাতের মধ্য দিয়ে এম.এ আজিজ, জহুর আহমেদ চৌধুরী, এম.এ হান্নান, আলহাজ্ব এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী’র জন্য বিশেষ দোয়া ও মুনাজাত করা হয়। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র আ.জ.ম নাছির উদ্দিন দোয়া কামনা করে মুনাজাত শেষ করে সন্ত্রাস, চাঁদাবাজ, দুর্নীতিবাজ, মাদক, এর বিরুদ্ধে ঐতিহাসিক লালদিঘীর ময়দানে চট্টগ্রাম সিটি কর্পোরেশন কর্তৃক মহা সমাবেশে চট্টগ্রামের হকার্স সমাজ একাত্মতা পোষণ করে সমাবেশে যোগদান করেন।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply