২৯ মার্চ ২০২৪ / ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / রাত ৮:০৯/ শুক্রবার
মার্চ ২৯, ২০২৪ ৮:০৯ অপরাহ্ণ

খাগড়াছড়ি ছাত্রলীগে ছাত্র শিবির ও ছাত্র দল ! কমিটি বাতিলের দাবিতে ঝাড়ু– মিছিল ও সংবাদ সম্মেলন

     

 

খাগড়াছড়ি,প্রতিনিধি

খাগড়াছড়িতে ছাত্র শিবির ও ছাত্র দলের লোকজন দিয়ে কমিটি করার অভিযোগে ঝাড়ু– মিছিল ও সংবাদ সম্মেলন করেছে ছাত্রলীগ নেতাকর্মীরা। এর প্রতিবাদে মঙ্গলবার দুপুরে একটি ঝাড়ু– মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জেলা আওয়ালীগ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সভাপতি টিকো চাকমা ও সাধারণ সম্পাদক জহির উদ্দিন ফিরোজ মিলে, সংগঠনের নিয়ম বহির্ভূত ভাবে, বিভিন্ন উপজেলায় ছাত্র শিবির ও ছাত্র দলের লোকজন দিয়ে ছাত্রলীগের কমিটি ঘোষনা করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে অপপ্রচার চালাচ্ছে। এছাড়াও মেয়াদোর্ত্তীন্ন জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক লাগাতার সেচ্ছাচারিতা, অনিয়ম-দুর্নীতি ও অর্থ আদায়ের মাধ্যমে ছাত্রদল ও ছাত্র শিবিরের সক্রিয় নেতৃবৃন্দকে দিয়ে মাটিরাঙ্গা, পানছড়ি উপজেলা, পানছড়ি সরকারি কলেজ ও রামগড় সরকারি কলেজে ছাত্রলীগের কমিটি ঘোষনা করে, ছাত্রলীগ এবং আওয়ামী লীগের রাজনীতি ধ্বংসের এজেন্ডা বাস্তবায়ন করছে বলেও অভিযোগ করা হয়।

আগামী ৭ দিনের মধ্যে সভাপতি টিকো চাকমা ও সাধারণ সম্পাদক জহির উদ্দিন ফিরোজের বিরুদ্ধে কেন্দ্রীয় সংসদ ব্যবস্থা না নিলে এ জেলার ছাত্রলীগ সংগঠনকে গতিশীল করার লক্ষ্যে, বর্তমান কমিটিকে বিলুপ্ত ঘোষনা করে প্রকৃত ছাত্রলীগ দিয়ে নতুন কমিটি ঘোষনা করা হবে বলে ঘোষনা দেয়া হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি খোকন চাকমা। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি অভিক মোহন ত্রিপুরা, জেলা ছাত্র লীগের যুগ্ন-সাধারন সম্পাদক বাপ্পী চৌধুরী, সাংগঠনিক সম্পাদক কিশোর ময় ত্রিপুরা, পানছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি শ্রীকান্ত দেব মানিক ও খাগড়াছড়ি পৌর ছাত্রলীগের সভাপতি রেজাউল করিম প্রমুখ।

এবিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি টিকো চাকমা জানান, যারা মিছিল করেছে সেটা অসাংগঠনিক কাজ আমি কেন্দ্রীয় সংসদকে বিষয়টি জানাব।

উল্ল্যেখ, গত রবিবারও বিভিন্ন অভিযোগে পানছড়ি সহ বিভিন্ন উপজেলায় জেলা ছাত্রলীগের সভাপতি টিকো চাকমা ও সাধারণ স¤পাদক জহির উদ্দিন ফিরোজের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করে ছাত্রলীগের নেতৃবৃন্দ।

শেয়ার করুনঃ

Leave a Reply