২৬ এপ্রিল ২০২৪ / ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ২:৪৯/ শুক্রবার
এপ্রিল ২৬, ২০২৪ ২:৪৯ পূর্বাহ্ণ

পূজা অর্চ্চনা করার জন্য স্থায়ী আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত মন্দির নির্মাণ করা হবে – ফজলে করিম চৌধুরী এমপি

     

রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এ.বি.এম ফজলে করিম চৌধুরী বলেন স্বাধীনতার ৪৯ বছর পদার্পণ করলেও বাংলাদেশ রেলওয়ে পূর্বাঞ্চলে কর্মরত কর্মকর্তা-কর্মচারী সনাতন ধর্মালম্বীদের জন্য একটি মন্দির নির্মাণ না হওয়াটা অত্যন্ত দুঃখ ও হতাশা জনক। রেলওয়ের হাজার হাজার একর জমি দখল করে একটি চক্র কোটি কোটি টাকা মালিক বনে গেছে। ঐ সকল অবৈধ দখলে থাকা রেল সম্পত্তি উদ্ধারের জন্য উচ্ছেদ অভিযান চলছে এবং চলবে। বিগত দিনে রেলওয়ে সি.আর.বি এলাকায় দিন দুপুরেও জনসাধারণ ভয়ে আসতো না। আর বর্তমান সময়ে রাতের বেলায়ও অনেক দর্শনার্থী সি.আর.বি সিরিজ তলা এলাকায় প্রাকৃতিক মনোরম পরিবেশে সময় কাটিয়ে যাচ্ছে।

আগামীতে ঐতিহাসিক ৭ রাস্তার মোড়ে প্রায় ৪০ফুট উচু হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য স্থাপিত হবে। পাশাপাশি সি.আর.বি এলাকা জুড়ে আরো ব্যাপক উদ্যোগ গ্রহণ করা হয়েছে এবং অতি শীঘ্রই প্রকল্পগুলো বাস্তবায়ন করা হবে। পাশাপাশি বাংলাদেশ রেলওয়ে পূজা উদযাপন ও কল্যাণ পরিষদের পূজা অর্চ্চনা করার জন্য স্থায়ী আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত মন্দির নির্মাণ করা হবে। কমিটির নেতৃবৃন্দকে মন্দিরের স্থান নির্বাচন করার জন্য আহ্বান জানান। ৩০ জানুয়ারি পলোগ্রাউন্ডস্থ রেলওয়ে অফিসার্স ক্লাব প্রাঙ্গণে সার্বজনীন বাণী অর্চ্চনা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান।

সংগঠনের সভাপতি বাবুল কান্তি চক্রবর্তীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আশীষ কুমার চৌধুরীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ রেলওয়ে চট্টগ্রামের সি.এসটিই/পূর্ব শ্রীযুত অসীম কুমার তালুকদার, বাংলাদেশ রেলওয়ে চট্টগ্রামের ডিআরএম সাদেকুর রহমান, অতিরিক্ত সিওপিএস/পূর্ব শ্রীযুত সুজিত কুমার বিশ্বাস, বাংলাদেশ রেলওয়ে দোহাহাজারী-কক্সবাজার (প্রকল্প) (সেতু)’র উপ-পরিচালক শ্রীযুত তরুণ কান্তি বালা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি অরুণ চন্দ্র দাশ, প্রাক্তন সভাপতি ধীলন কান্তি ধর, সংগঠনের অতিরিক্ত সাধারণ সম্পাদক অরুণ ভদ্র, মাদব চন্দ্র মল্লিক, শান্তনু দাশ, যদু গোপাল নাথ, পংকজ মন্ডল, রবীন্দ চন্দ্র দাশ, তাপস চন্দ্র দে প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে গীতা পাঠ করেন শ্রীযুত মিহির কুমার সরকার। অনুষ্ঠানে পিএসসি, জেএসসি ও এসএসসি পরীক্ষায় মেধাবি কৃতি শিক্ষার্থীদের সম্মাননা প্রদান করা হয়। এই উপলক্ষে সংগঠনের পক্ষ থেকে নৈবেদ্য নামীয় স্মরণিকার মোড়ক উন্মোচন করেন অনুষ্ঠানের প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ। রেল অঙ্গণের উন্নয়নে বিশেষ অবদান রাখায় সংগঠনের পক্ষ থেকে অনুষ্ঠানের প্রধান অতিথিকে সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন শংকর দে, কৃষ্ণসখা ভট্টাচার্য্য, আসীম কুমার দত্ত, সত্যজিত দাশ, মো: হোসেন, বর্ণালী বালা, তপন চন্দ্র ধর, রিয়া সেনগুপ্ত, প্রিয়াংকা নাহা, পৃথ্বী সাহা, অর্পা চৌধুরী, দিবাকর বালা (বর্ণা), শিবু প্রসাদ কানুনগোয়, রূপা দাশ, প্রদীপ দাশ, সৈয়দা হুজ্জাতুন নুর, সৈয়দ হাসান মেগদাম। অনুষ্ঠানে মধ্যান্যভোজের মাধ্যমে ও সন্ধ্যা ৬টায় সন্ধ্যা আরতি প্রদানের মাধ্যমে দিনব্যাপী বাণী অর্চ্চনা অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply