বাংলাদেশ, সোমবার, ২১শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

লামা পৌসভায় নিজস্ব আয়ের উৎস সৃষ্টিতে সহযোগিতার আশ্বাস স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিবের লামা সফর

মো.কামরুজ্জামান, লামা (বান্দরবান)
লামা পৌরসভা সফর করলেন স্থানীয় সরকার-পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মরণ কুমার চক্রবর্তী। স্বস্ত্রীক সফরকালে ১৮ জানুয়ারী (শনিবার) তিনি লামা পৌরসভার হলরুমে এক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
মতবিনিময় সভায় স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব পার্বত্য লামার প্রাকৃতিক সৌন্দর্য বর্ণনা করে বলেন, পরিবেশ-প্রতিবেশ ঠিক রেখে এই অঞ্চলের উন্নয়ন কষ্টসাধ্য। তবে স্থানীয়রা অধিক পরিশ্রমি হওয়ায় এখানে এত উন্নয়ন সম্ভব হয়েছে। পৌরবাসীদের দাবীর প্রেক্ষিতে পর্যটন শিল্প বিকাশ, পৌরসভার রাজস্ব-নিজস্ব আয়ের উৎস সৃষ্টি করার লক্ষ্যে তিনি মার্কেট, হোটেল নির্মাণ বরাদ্দের আশ্বাস দেন। একই সাথে ইউনিয়ন পরিষদগুলোর নিজস্ব আয়ের বিষয়েও তিনি চেয়ারম্যানদেরকে সংশ্লিষ্ট দপ্তরে যোগাযোগ রাখার অনুরোধ জানান। এসময় বিদেশ সফরে নারী কাউন্সিলরদেরকে সুযোগ দেয়ার বিষয়েও সচিব আশ্বস্থ করেন।
মত বিনিময় সভায় পৌর মেয়র ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি ভুয়সী প্রশংসা করে বলেন, মন্ত্রীর অক্লান্ত শ্রমে পার্বত্য লামা উপজেলার ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। পার্বত্য মন্ত্রণালয় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের মাধ্যমে আরো ব্যাপক উন্নয়ন কাজ চলমান রয়েছে। মতবিনিময় সভায় বক্তারা আশাবাদ ব্যাক্ত করে বলেন, সাবেক মহকুমা (স্থগিত লামা জেলা)’র উন্নয়নে স্থানীয় সরকার বিভাগ জনবহুল লামার ঐতিহ্য’র কথা স্বরণ রাখবেন। এর আগে পৌর পরিষদ ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা সচিব ও সফরকারী সঙ্গি তার স্ত্রীকে ফুলদিয়ে বরণ করে নেন।
লামা পৌর মেয়র মো: জহিরুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য দেন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি-গজালিয়া ইউপি চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা, রুপুসিপাড়া ইউপি চেয়ারম্যান সাছিংপ্রু মার্মা, লামা সদর ইউপি চেয়ারম্যন মিন্টু কুমার সেন, লামা প্রেসক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রিয়দর্শী বড়–য়া, সাধারণ সম্পাদক মো.কামরুজ্জামান, সংরক্ষিত কাউন্সিলর জাহানারা বেগম প্রমূখ।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply