বাংলাদেশ, বুধবার, ২২শে জানুয়ারি, ২০২০ ইং, ৮ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

এমপি মোজাম্মেল হোসেন আর নেই

বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য (এমপি) সাবেক প্রতিমন্ত্রী ডা. মো. মোজাম্মেল হোসেন (৮০) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা ৪০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

জেলা আওয়ামী লীগের সভাপতি মোজাম্মেল হোসেন বেশকিছু দিন ধরে কিডনিসহ নানা রোগে ভুগছিলেন।

মোজাম্মেল হোসেন মৃত্যুকালে এক ছেলে, পুত্রবধূ, নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার একমাত্র ছেলে অধ্যাপক ড. মাহমুদ হোসেন খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকতায় রয়েছেন। তিনি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি।

দলীয় সূত্রে জানা গেছে, বেলা ১১টায় মরহুমের প্রথম জানাজা সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হবে। পরে মরদেহ নেওয়া হবে বাগেরহাটে।

স্থানীয় এই সংসদ সদস্যের মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে দলের নেতাকর্মীদের মাঝে শোকের ছায়া নেমে আসে। সকালে তারা শহরের রেলরোডের আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে ভিড় করতে থাকেন।

তার মৃত্যুতে জেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ ও শ্রমিক লীগসহ সকল অঙ্গ সংগঠন শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছে।

দুপুর পৌনে ১২টার দিকে ঢাকা থেকে হেলিকপ্টারযোগে মোজাম্মেল হোসেনের মরদেহ বাগেরহাটে নিয়ে আসা হবে। শ্রদ্ধা জানাতে তার মরদেহ বাগেরহাট শহরের রেলরোডস্থ আওয়ামী লীগ দলীয় কার্যালয়ের সামনে রাখা হবে।

বাগেরহাট শেখ হেলাল উদ্দীন স্টেডিয়ামে বাদ জুমা মোজাম্মেল হোসেনের দ্বিতীয় এবং তার গ্রামের বাড়ি মোরেলগঞ্জ উপজেলার কচুবুনিয়া হাজী রহমত আলী মাধ্যমিক বিদ্যালয় মাঠে তৃতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে মোজাম্মেল হোসেনের দাফন সম্পন্ন হবে বলে জানিয়েছে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান টুকু।

বর্ষীয়ান নেতা ডা. মোজাম্মেল হোসেন ১৯৪০ সালের ১ আগস্ট বাগেরহাট জেলার মোরেলগঞ্জ উপজেলার কচুবুনিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। রহমত আলী হাওলাদার ও ময়ফুল বিবি দম্পতির সন্তান মোজাম্মেল হোসেন স্কুলজীবন থেকেই ছাত্র রাজনীতিতে যুক্ত হন।

তিনি ষাটের দশকে ফরিদপুর জেলা স্কুল থেকে ম্যাট্রিকুলেশন পাস করেন। পরে বাগেরহাট সরকারি পিসি কলেজ থেকে বিজ্ঞান বিভাগে পাস করে চট্টগ্রাম মেডিকেল কলেজে ভর্তি হন। সেখানে এমবিবিএস পাস করে চিকিৎসা পেশায় যোগ দেন।

মোজাম্মেল হোসেন ১৯৭৯ সালে মোজাম্মেল হোসেন বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন। সেই থেকে তিনি জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করে আসছিলেন। ১৯৯১ সালে বাগেরহাট-১ আসন থেকে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ১৯৯৬ সালে বাগেরহাট-৪ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হলে শেখ হাসিনা সরকারের সমাজ কল্যাণ প্রতিমন্ত্রীর দায়িত্ব পান। সর্বশেষ ২০১৮ সালে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি মোট পাঁচবারের সংসদ সদস্য।

আরো খবর

Leave a Reply