২৬ এপ্রিল ২০২৪ / ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ১:২৩/ শুক্রবার
এপ্রিল ২৬, ২০২৪ ১:২৩ পূর্বাহ্ণ

৭ দিনে মিলবে কোম্পানির জমির নামজারি – ভূমিমন্ত্রী

     

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন শিল্প কিংবা বাণিজ্যিক প্রতিষ্ঠান স্থাপনের উদ্দেশ্যে ক্রয়কৃত জমির নামজারি যেন ‘ফাস্ট ট্র্যাক’ বিবেচনায় ৭ দিনের মাধ্যমে যেন করা যায় সে ব্যাপারে খুব দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আজ সোমবার বিভিন্ন বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) ও জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)বৃন্দের ভূমি সেবা হটলাইন ১৬১২২ প্রশিক্ষণ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সচিবালয়ের ভূমি মন্ত্রণালয়ের সভাকক্ষ থেকে বক্তব্য প্রদান কালে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, এমপি এসব কথা বলেন। এসময় সংশ্লিষ্ট বিভাগীয় কমিশনারবৃন্দ ভিডিও কনফারেন্সে উপস্থিত ছিলেন।

কোন বিনিয়োগকারী লিমিটেড কোম্পানী অথবা শিল্প প্রতিষ্ঠান স্থাপন করার জন্য উদ্যোক্তাগণ ‘ফাস্ট ট্র্যাক’ বিবেচনায় শিল্প কিংবা বাণিজ্যিক প্রতিষ্ঠান স্থাপনের উদ্দেশ্যে ঢাকা ও চট্টগ্রাম মেট্রোপলিটন এলাকায় ক্রয়কৃত জমির ৭ দিনের মধ্যে নামজারি করার সুবিধা পেলে দেশি-বিদেশী বিভিন্ন বিনিয়োগকারী আমাদের দেশে বিনিয়োগে উৎসাহী হবেন বলে আরও মন্তব্য করেন সাইফুজ্জামান চৌধুরী।

হটলাইন উদ্বোধনের এই দুমাসে প্রাপ্ত ৩০৬১টি অভিযোগের ১২৩৬টি নিষ্পত্তি হয়েছে উল্লেখ করে সাইফুজ্জামান চৌধুরী প্রশিক্ষণে অংশগ্রহণকারী কর্মকর্তাবৃন্দকে আরও দ্রুত অভিযোগ নিষ্পত্তি করার নির্দেশ প্রদান করেন। মাঠ পর্যায়ে কর্মরত সহকারী কমিশনার ভূমিদের যেন এ ব্যাপারে আরও ভালোভাবে প্রশিক্ষণ প্রদান করা হয় এ ব্যাপারেও মন্ত্রী বিভাগীয় কমিশনার ও অতিরিক্ত বিভাগীয় কমিশনারদের নির্দেশ প্রদান করেন ভূমিমন্ত্রী।

উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতি ভূমি সচিব মোঃ মাক্ছুদুর রহমান পাটওয়ারী স্থানীয় পর্যায়ে নির্মাণাধীন ভূমি অফিসগুলো নিয়মিত মনিটরিং করার জন্যে কর্মকর্তাগণকে নির্দেশ প্রদান করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান উম্মুল হাছনা, ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর এর মহাপরিচালক মোঃ তসলীমুল ইসলাম, ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আনিস মাহমুদ, প্রদীপ কুমার দাস, মোঃ আবদুল হক প্রমুখ।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply