বাংলাদেশ, রবিবার, ১৯শে জানুয়ারি, ২০২০ ইং, ৫ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

ক্লিন ইমেজের প্রার্থী বেছে নেবেন নেত্রী: কাদের

আসন্ন ঢাকার দুই সিটি নির্বাচনে মেয়র এবং কাউন্সিলর পদে স্বচ্ছ ভাবমূর্তির প্রার্থীদের বাছাই করা হবে বলে জানিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বিতর্কিতদের মনোনয়ন দেয়া হবে না বলে জানিয়েছেন তিনি।

শুক্রবার সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এ কথা জানান।

আওয়ামী লীগের এই মুখপাত্র জানান, শনিবার সন্ধ্যা ৬টায় গণভবেনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সভাপতিত্বে দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা হবে। সেখানে দুই সিটির মেয়র ও ১৭২ জন কাউন্সিলর পদে মনোনয়ন চূড়ান্ত করা হবে।

মনোনয়ন কারা পাবে এ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘আমরা সিদ্ধান্ত নিয়েছি, যারা বিতর্কিত কর্মকাণ্ডের জন্য বিতর্কিত হয়েছে, আমরা এমন কাউকে মনোনয়ন দেব না । বিতর্কের ঊর্ধ্বে যারা আছে, যাদের কোনো অপকর্মের রেকর্ড নেই, তাদের আমরা চয়েস করব। একসেপটেবল অ্যান্ড পপুলার ক্যান্ডিডেট, অর্থাৎ জনগণের কাছে জনপ্রিয় ও গ্রহণযোগ্য- এই ধরনের প্রার্থী মনোনয়ন দেওয়ার জন্য আমাদের বোর্ড বসবে। সর্বাত্মকভাবে আমাদের নেত্রীরও ইচ্ছা ক্লিন ইমেজের প্রার্থীকে মনোনয়ন দেওয়া।’

বৃহস্পতিবার পর্যন্ত ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে নয়জন এবং কাউন্সিলর পদে ৪৭৩ জন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। দক্ষিণে মেয়র পদে সাতজন এবং কাউন্সিলর পদে ৩৩৬ জন মনোনয়ন ফরম নিয়েছেন বলে জানান ওবায়দুল কাদের। শুক্রবার উত্তরের কাউন্সিলর পদে ৭০ জন এবং দক্ষিণে ৭২ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বলে জানান তিনি।

আওয়ামী লীগের নতুন কমিটি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, কমিটিতে নারী-পুরুষ মিলিয়ে মোট ১৫ জন নতুন মুখ স্থান পেয়েছে। তিনি জানান, নতুন সদস্যরা শনিবার সকাল ৯টায় দলের সভাপতি শেখ হাসিনর নেতৃত্বে ধানমণ্ডিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবেন।

এছাড়া জাতীয় কেন্দ্রীয় নির্বাহী কমিটি ও উপদেষ্টা কমিটির যৌথসভার সিদ্ধান্ত অনুযায়ী ৩ জানুয়ারি টুঙ্গীপাড়ায় জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন ও মিলাদ মাহফিল হবে। সেখানেই শেখ হাসিনার সভাপতিত্বে নতুন কমিটির প্রথম বৈঠক হবে।

আরো খবর

Leave a Reply