১৯ এপ্রিল ২০২৪ / ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৩:০৬/ শুক্রবার
এপ্রিল ১৯, ২০২৪ ৩:০৬ পূর্বাহ্ণ

বান্দরবান জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা আলীকদমের জয়নব

জয়নব আরা বেগম, বান্দরবান জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা

     

 

প্রশান্ত দে আলীকদম (বান্দরবান) প্রতিনিধি
জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০১৯-এ বান্দরবান জেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হয়েছেন আলীকদম উপজেলার অসথু ত্রিপুরা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জয়নব আরা বেগম। বান্দরবান জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কার্যালয় এ তথ্য নিশ্চিত করেছে।
বান্দরবান পার্বত্য জেলা পরিষদে জেলার শ্রেষ্ঠ শিক্ষক, শ্রেষ্ঠ শিক্ষিকা, বিদ্যালয়, ব্যক্তি, প্রতিষ্ঠান, কর্মকর্তা ও কর্মচারী বাছাইয়ের জন্য সম্প্রতি এ সংক্রান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা হিসেবে জয়নব আরা বেগম প্রথম স্থান অধিকার করেন।
২০১৩, ২০১৪ ও ২০১৫ সালেও জয়নব আরা বেগম বান্দরবান জেলায় ‘জেলা শ্রেষ্ঠ শিক্ষক’ নির্বাচিত হন। এ ছাড়াও তিনি প্রধানমন্ত্রী কার্যালয়ের একসেস টু ইনফরমেশনের (এটুআই) উদ্যোগে জাতীয় পর্যায়ে মাল্টিমিডিয়া কনটেন্ট প্রতিযোগিতায় ২০১৪ ও ২০১৭ সালে ‘সেরা শিক্ষক এ্যাওয়ার্ড’ পান। ২০১৭ চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে মাল্টিমিডিয়া কনটেন্ট প্রতিযোগিতায় তিনি প্রথম স্থান অধিকার করেন।
তিনি শিক্ষকতার পাশাপাশি একজন কবি ও লেখক। ইতোমধ্যে কবিতার বই, প্রাথমিক শিক্ষা ও নজরুল বিষয়ক গবেষণাধর্র্মী বই প্রকাশ করেন তিনি। এ ছাড়াও তিনি টিচার্চ কোয়ালিটি ইমপ্রুভমেন্ট (টিকিউআই) এর প্রশিক্ষক এবং ব্রিটিশ কাউন্সিলের ওয়ার্ল্ড ভয়েজ, এটুআই এর মুক্তপাঠ ও আইসিটি ফর এডুকেশন, বান্দরবান জেলার এ্যাম্বাসেডর। শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের জন্য তিনি লণ্ডনের হেভারিং এর মেয়র, আলীকদম উপজেলা প্রশাসন, ভৈরব উপজেলা প্রশাসন, ক্যাম্ব্রিয়ান স্কুল এন্ড কলেজসহ একাধিক প্রতিষ্ঠান থেকে ‘সেরা শিক্ষক এ্যাওয়ার্ড’ প্রাপ্ত হন। প্রাথমিক শিক্ষায় অবদানের স্বীকৃতি স্বরূপ তিনি ২০১৫ ও ২০১৭ সালে ব্রিটিশ কাউন্সিল ও সরকারি অর্থে লন্ডন ও মালয়েশিয়া সফর করেন।
জয়নব আরা বেগম জেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা হওয়ার বিষয়ে বান্দরবান জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. সিদ্দিকুর রহমান সত্যতা নিশ্চিত করে এ সংক্রান্ত পত্র জারি করেছেন।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply