বাংলাদেশ, সোমবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

সেবা ও কল্যাণমুখী রাজনীতির জন্য মহিউদ্দিন চৌধুরী জনমানুষের হৃদয়ে বেঁচে থাকবে

চট্টলবীর এ.বি.এম. মহিউদ্দিন চৌধুরী একজন স্বার্থক নেতা, রাজনীতিবিদ, প্রশাসক, পিতা ও স্বার্থক মানুষ হিসেবে আমাদের কাছে চির প্রেরণার বাতি ঘর হয়ে থাকবে

 

চট্টগ্রাম সাহিত্য পাঠচক্রের উদ্যোগে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র, মুক্তিযোদ্ধা আলহাজ্ব এ.বি.এম. মহিউদ্দিন চৌধুরীর ২য় মৃত্যু বার্ষিকী স্মরণে এক আলোচনা সভা ও শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠান কদম মোবারক এম.ওয়াই উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি বাবুল কান্তি দাশ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিদ্যা বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া। সংগঠনের সাধারণ সম্পাদক আসিফ ইকবালের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষাবিদ অধ্যক্ষ বিজয় লক্ষী দেবী, জাসদ উত্তর জেলার সভাপতি মুক্তিযোদ্ধা ভানু রঞ্জন চক্রবর্ত্তী, দৈনিক সমকালের ডেপুটি জেনারেল ম্যানেজার সুজিত কুমার দাশ, মুক্তিযোদ্ধা ফজল আহমদ, কলামিস্ট ও রাজীতিবিদ এ.কে. জাহেদ চৌধুরী, মহানগর শ্রমিক লীগের সহ-সভাপতি কামাল উদ্দিন, রাজনীতিবিদ জসিম উদ্দিন চৌধুরী, ন্যাপ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মিঠুল দাশ গুপ্ত, কবি সজল দাশ, নারী নেত্রী শাহীন ফেরদৌসী, শবনম ফেরদৌসী, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা সালাহ উদ্দিন লিটন, কবি স্বপন কুমার বড়ুয়া, স ম জিয়াউর রহমান, নারায়ন দাশ, প্রিয়াংকা মন্ডল, কালিম শেখ প্রমুখ। সভায় ১০ম শ্রেণির শিক্ষার্থী মোঃ আনিসকে মহিউদ্দিন চৌধুরী স্মৃতি শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।
সভায় প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, মহিউদ্দিন চৌধুরী গণমানুষের নেতা হিসেবে আজীবন মানুষের পাশে থেকে কাজ করে গেছেন। সেবাধর্মী রাজনীতির জন্য মহিউদ্দিন চৌধুরী চট্টলবাসীর হৃদয়ে চিরঞ্জিব হয়ে থাকবে। চট্টগ্রামের উন্নয়নে তিনি ছিলেন একজন আপোষহীন মহান নেতা। বঙ্গবন্ধুর আদর্শের ফেরিওয়ালা হিসেবে আমৃত্যু তিনি আওয়ামী রাজনীতিকে সুসংগঠিত করার জন্য নিরলস পরিশ্রম করে গেছেন। বক্তারা আরও বলেন, চট্টলবীর এ.বি.এম. মহিউদ্দিন চৌধুরী একজন স্বার্থক নেতা, রাজনীতিবিদ, প্রশাসক, পিতা ও স্বার্থক মানুষ হিসেবে আমাদের কাছে চির প্রেরণার বাতি ঘর হয়ে থাকবে। চট্টগ্রামের ইতিহাসে মহিউদ্দিন চৌধুরীর নানাবিধ কর্মযজ্ঞ যুগযুগ বহমান থাকবে। বক্তারা আরও বলেন, আসুন আমরা বাংলাদেশের উন্নয়নে জাতির জনক বঙ্গবন্ধু সোনার বাংলাদেশ বিনির্মাণে মহিউদ্দিন চৌধুরীর মত মানবিক রাজনীতির মাধ্যমে দেশের জন্য অবদান রাখি। সভার শুরুতে আলহাজ্ব এ.বি.এম. মহিউদ্দিন চৌধুরী, প্রধানমন্ত্রীর সামরিক সচিব জয়নুল আবেদীন এবং ১৯নং দক্ষিণ বাকলিয়া ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস.এম. মহিম উদ্দিন মহিম স্মরণে একমিনিট নিরবতা পালন করা হয়।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply