বাংলাদেশ, সোমবার, ৬ই এপ্রিল, ২০২০ ইং, ২৩শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

আনোয়ারার দারুসুন্নাহ মাদ্রাসার সাবেক শিক্ষার্থী এবং শুভাকাঙ্ক্ষীদের উদ্যোগে শারজাহে পরামর্শ সভা

 মুহাম্মদ হারুনুর রশীদ, আরব আমিরাত

চট্টগ্রাম জেলার আনোয়ারা উপজেলাধীন মাদ্রাসা দারুসসুন্নাহ দুধকুমড়া’র শিক্ষার মানোন্নয়ন, অর্থনৈতিক স্বচ্ছতা বৃদ্ধি এবং মাদ্রাসার ২৪ তম বার্ষিক সভা সফল করার লক্ষ্যে আরব আমিরাতে বসবাসকারী মাদ্রাসাটির সাবেক শিক্ষার্থী ও শুভাকাঙ্ক্ষীদের উদ্যোগে শারজাহ’র মিনতাকা আল মানসুরায় হাফেজ আনোয়ারুল হক বাবুর বাসভবনে ১৯ ডিসেম্বর ,বৃহস্পতিবার বাদে এশা পরামর্শ সভা অনুষ্ঠিত হয় ।

হাফেজ মুহাম্মদ আব্দুল হাফিজ এর সভাপতিত্বে এবং তানজীমে আহলে সুন্নাত ওয়াল জামায়াত, সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির মহাসচিব মাওলান মুফতি মুহাম্মদ নুরুল আলমের পরিচালনায় অনুষ্ঠিত পরামর্শ সভায় পবিত্র কুরআন তেলোয়াত করেন ক্বারী মুহাম্মদ শোয়াইব ও ক্বারী মুহাম্মদ নিজাম এবং ইসলামী সংগীত পরিবেশন করেন মাওলানা আমানুল্লাহ আনোয়ারী ।

এতে বক্তব্য রাখেন : মাওলানা মুহাম্মদ সাঈদ, হাফেজ মাওলানা নিজাম উদ্দীন, মাওলানা মুহাম্মদ জসীম উদ্দীন, মাওলানা মুফতি আব্দুল মান্নান , মাওলানা মুহাম্মদ জাফর, মাওলানা মুহাম্মদ আলী, মাওলানা মুহাম্মাদ হোসাইন , মাওলানা আব্দুল গাফফার , মাওলানা মুহাম্মদ আবসার, মাওলানা মুহাম্মাদ আব্দুস সমদ, মাওলানা মুহাম্মদ সালেহ, হাফেজ মুহাম্মাদ ইরফান, মাওলানা মুহাম্মাদ ইউসুফ, মাওলানা মুহাম্মাদ হাবীব প্রমুখ।

বক্তারা ইসলামী শিক্ষা বিস্তারে দারুসসুন্নাহ মাদ্রাসার অবদান তুলে ধরে বলেন, দারুসসুন্নাহ একটি আদর্শ ইসলামী বিদ্যাপিঠ। মাদ্রাসাটি দক্ষ আলেম এবং দেশপ্রেমিক ও আলোকিত মানুষ তৈরী করার কাজ নিরলসভাবে চালিয়ে যাচ্ছে। তাই দেশ ও মিল্লাতের স্বার্থে দারুসসুন্নাহ’র প্রতিটি কার্যক্রমের সাথে প্রবাসীদের সম্পৃক্ত থাকতে হবে। মাওলানা মুহাম্মদ হাসান রুবেল, মুহাম্মদ হান্নান শাহ , হাফেজ মুহাম্মদ আলমগীর, মাওলানা মুহাম্মদ ইয়াকুব এবং হাফেজ মুহাম্মাদ জামাল উদ্দিনের সার্বিক সহযোগিতায় অনুষ্ঠিত পরামর্শ সভার সভাপতি হাফেজ মুহাম্মদ আব্দুল হাফিজের সমাপনী বক্তব্যের পর দেশ ও মুসলিম উম্মাহ’র কল্যাণ কামনা করে মোনাজাত করা হয়।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply