২৬ এপ্রিল ২০২৪ / ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৩:০৫/ শুক্রবার
এপ্রিল ২৬, ২০২৪ ৩:০৫ পূর্বাহ্ণ

নিউ ইয়র্কে দিনাজপুর জেলা সমিতির নির্বাচন ১৮ জানুয়ারি

     

বাংলা প্রেস, নিউ ইয়র্ক 

যুক্তরাষ্ট্রস্থ দিনাজপুর জেলা সমিতির ২০২০ সালের কার্যকরী কমিটির দ্বিবার্ষিক নির্বাচন আগামী ১৮ জানুয়ারি অনুষ্ঠিত হবে।স্থানীয় সময় গত ১৪ ডিসেম্বর শনিবার নিউ ইয়র্কের জ্যামাইকায় অনুষ্ঠিত বার্ষিক সাধারন সভায় সর্বসম্মতিক্রমে তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়। এত প্রধান নির্বাচন কমিশনার হিসেবে মনোনীত হয়েছেন আসিফ করিম এবং সহকারি কমিশনার হিসেবে মনোনীত হয়েছেন যথাক্রমে সারোয়ার রাফি ও মোহাঃ রাজ্জাকুল ইসলাম।এ খবর দিয়েছে বার্তা সংস্থা বাংলা প্রেস।
নির্বাচন কমিশন গঠনের পর উপস্থিত কমিশনারবৃন্দ আলোচনা সাপেক্ষে তাৎক্ষনিকভাবে নির্বাচনী তফসিল ঘোষনা করেন। আগামী ২১ ডিসেম্বর প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল, ২৮ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহার, ৪ জানুয়ারি মনোনয়নপত্র যাচাই বাছাই এবং ১৮ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে বলে ঘোষনা দেন প্রধান নির্বাচন কমিশনার আসিফ করিম।
দিনাজপুর জেলা সমিতির সভাপতি আনোয়ার সুবহানীর সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক জাবেদ চৌধুরী ভুট্টুর সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত সাধারন সভায় সমিতির কেনা ১ শত কবঅরের মধ্যে এতো মধ্যে ৭৬টি বিক্রি হয়েছে এবং বাকি ২৪টি কবর এখনও বিক্রির তালিকায় আছে বলে জানান সাধারন সম্পাদক জাবেদ চৌধুরী ভুট্টু। দিনাজপুর জেলার বিভিন্ন থানায় বন্যাপীড়িত ৫৭ টি পরিবারের জন্য ঘর নির্মাণ করা হয়েছে বলে জানান সভাপতি আনোয়ার সুবহানী। বেশ কয়েক বছর আগে দিনাজপুরের জিয়া হার্ট ফাউন্ডেশনের জন্য ১১ হাজার ডলার বা প্রায় ৯ লাখ টাকা অনুদান দেওয়া হয়েছে বলে উল্লেখ করেন সিনিয়র সহ-সভাপতি মোশারফ হোসেন। এছাড়াও দিনাজপুর জেলা সমিতির নানা সফলতা ও ব্যর্থতা নিয়েও আলোচনা করেন সাধারন সদস্যবৃন্দ। ১৪ ডিসেম্বর দিনাজপুর জেলা হানাদারমুক্ত দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধে নিহত সকল বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।
সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন উপদেষ্টা সৈয়দ শামসুজ্জোহা, সাবেক নির্বাচন কমিশনার ড. রুহুল কুদ্দুস,  মোহাঃ রাজ্জাকুল ইসলাম, সভাপতি আনোয়ার সুবহানী, সিনিয়র সহ-সভাপতি মোশারফ হোসেন, ফতেহ নুর বাবু,সাধারন সম্পাদক জাবেদ চৌধুরী ভুট্টু, অ্যাড.শাহ বখতিয়ার, অ্যাড. আব্দুর রশিদ, নার্গিস রহমান, তারেক জাহেরী, নিউ মুন, শাহজালাল ও নব নির্বাচিত প্রধান নির্বাচন কমিশনার আসিফ করিম প্রমুখ।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply