বাংলাদেশ, রবিবার, ১৯শে জানুয়ারি, ২০২০ ইং, ৫ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

শারজাহে তানজীমের বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত

 মুহাম্মদ হারুনুর রশীদ, আরব আমিরাত

গত ১২ডিসেম্বর(বৃহস্পতিবার ) শারজাহ সিটি সেন্টারস্থ পলিমার বিল্ডিং, সি ব্লকের ২০১- এ রাত ৯ টায় তানজীমে আহলে সুন্নাত ওয়াল জামায়াত , সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির বার্ষিক সভা অনুষ্ঠিত হয়। মাওলানা মুহাম্মাদ জসীম উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সাধারন সভায় আরব আমিরাতের বিভিন্ন এলাকা থেকে সংগঠনের নেতাকর্মী এবং বিপুল সংখ্যক আলেম উপস্থিত ছিলেন। সংগঠনের মহাসচিব মাওলানা মুফতি মুহাম্মদ নুরুল আলমের সঞ্চালনায় সভায় পবিত্র কুরআন তেলোয়াত করেন ক্বারী মুহাম্মদ শোয়াইব । এতে বক্তব্য রাখেন :মাওলানা মুহাম্মদ জাফর, মাওলানা মুহাম্মাদ হোসাইন, মাওলানা মুহাম্মদ আবসার, মাওলানা মুহাম্মদ জামাল, মাওলানা মুহাম্মদ ইসহাক, মাওলানা মুহাম্মদ সালেহ, মাওলানা ক্বারী হাসান, হাফেজ মাওলানা মুনিরুদ্দীন, মাওলানা মুহাম্মদ আলী, হাফেজ আব্দুল হাফিজ, মাওলানা মুহাম্মদ সলিম, মাওলানা মুহাম্মদ একরাম, মাওলানা মুহাম্মদ অলী উল্লাহ, হাফেজ মুহাম্মদ আনোয়ারুল হক বাবু প্রমুখ। সভার সভাপতি মাওলানা মুহাম্মদ জসীম উদ্দীন তাঁর বক্তব্যে তানজীম গঠনের প্রেক্ষাপট ও প্রয়োজনীয়তা তুলে ধরেন।তিনি দেশ ও মিল্লাতের স্বার্থে তানজীমে আহলে সুন্নাতের কার্যক্রমের সাথে প্রবাসীদের সম্পৃক্ত থাকার আহ্বান জানান। সভাপতির সমাপনী বক্তব্যের পর দেশ ও মুসলিম উম্মাহ’র কল্যাণ কামনা করে মোনাজাত করা হয়।

➤ পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি গঠিত : সভায় সর্বসম্মতিক্রমে মাওলানা মুহাম্মদ জসীম উদ্দীনকে সভাপতি এবং মাওলানা মুফতি মুহাম্মদ নুরুল আলমকে মহাসচিব করে সংগঠনের পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সিনিয়র সহ-সভাপতি: হাফেজ মু্হাম্মদ আবদুল হাফিজ, সহ সভাপতি মাওলানা মুহাম্মদ সাঈদ, মাওলানা ক্বারী হাসান, মাওলানা সলিম, সিনিয়র যুগ্ম মহাসচিব হাফেজ নিজাম উদ্দীন, যুগ্ম মহাসচিব মাওলানা আবসার, হাফেজ মুনিরুদ্দীন, সাংগঠনিক সম্পাদক  মাওলানা আব্দুস সমদ, মাওলানা আইয়ুব, মাওলানা অলী উল্লাহ, হাফেজ মুহাম্মদ ইউনুস, অর্থ সম্পাদক মাওলানা মুহাম্মদ ইউনুস, প্রচার সম্পাদক ক্বারী শোয়াইব, সহ প্রচার সম্পাদক  হাফেজ নেজাম উদ্দীন, হাফেজ এরফান, ক্বারী আবু সাঈদ, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা মুহাম্মাদ ইউসুফ, আইটি বিষয়ক সম্পাদক হাফেজ মুহাম্মদ আশেক। সভায় উপদেষ্টা পরিষদও গঠন করা হয়। উপদেষ্টা পরিষদের সদস্যরা হলেন, হাফেজ মাওলানা আহমদুল হক্ব, মাওলানা জাফর আহমদ, মাওলানা মুহম্মদ আলী, মাওলানা ইসহাক, মাওলানা ইকরামুল হক্ব, মাওলানা মুহাম্মদ সালেহ, মাওলানা আব্দুস সমদ, মাওলানা মুহাম্মদ নাসির, হাফেজ আনোয়ারুল হক বাবু, মাওলানা শিহাব উদ্দীন এবং মাওলানা ক্বারী ইসহাক।

শারজাহ শাখা গঠিত : সভায় মাওলানা নাসিরুদ্দিনকে সভাপতি এবং মাওলানা জসীম উদ্দীনকে ( তৈলারদ্বীপ) সাধারণ সম্পাদক করে শারজাহ শাখা গঠন করা হয়।কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ সভাপতি হাফেজ এনামুল হক, সাংগঠনিক সম্পাদক  মাওলানা মুহাম্মদ জসীম উদ্দীন, প্রচার সম্পাদক: মাওলানা আব্দুল আজীজ, সহ প্রচার সম্পাদক  হাফেজ শফিউল আলম, প্রশিক্ষণ সম্পাদক হাফেজ মাওলানা মুহাম্মদ আব্বাস, সিনিয়র সদস্য: মাওলানা মুহাম্মদ হারুন এবং মাওলানা মুহাম্মদ বখতিয়ার।

➤ দুবাই কমিটি : মাওলানা নাঈমুদ্দীনকে সভাপতি এবং ক্বারী নেজাম উদ্দীনকে সাধারণ সম্পাদক করে দুবাই কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ যুগ্ম সাধারণ সম্পাদক  মাওলানা রাশেদ, সাংগঠনিক সম্পাদক মাওলানা হাসান রুবেল।

➤তিনটি আহ্বায়ক কমিটি : সভায় আজমান, রাস আল খাইমা ও আল আইন শাখার আহ্বায়ক কমিটি গঠন করা হয়। আজমান শাখা‌ আহ্বায়ক মাওলানা মুহাম্মদ সালেহ,সদস্য সচিব মাওলানা একরামুল হক। রাস আল খাইমা : আহ্বায়ক হাফেজ মাওলানা ইউনুস, সদস্য সচিব হাফেজ এরফান আল আইন  আহ্বায়ক ক্বারী মাওলানা হাসান, সদস্য সচিব মাওলানা অলী উল্লাহ।

আরো খবর

Leave a Reply