বাংলাদেশ, বৃহস্পতিবার, ২৩শে জানুয়ারি, ২০২০ ইং, ৯ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

গাজীপুরে বেগম রোকেয়া দিবস পালন

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক)
“নারী পুরুষ সমতা, রুখতে পারে সহিংসতা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নারী জাগরণের অগ্রদূত মহিয়সী বেগম রোকেয়ার ১৩৯তম জন্ম ও ৮৭তম মৃত্যুদিবস উপলক্ষে গাজীপুরে বেগম রোকেয়া দিবস-২০১৯ পালন করা হয়েছে। এ উপলক্ষে ৯ ডিসেম্বর সোমবার সকালে গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের নাট মন্দিরে আলোচনা সভা, নির্বাচিত জয়িতাদের সংবর্ধনা ও ক্রেস্ট প্রদান করা হয়েছে।

গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আবু নাসার উদ্দিনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গাজীপুরের জেলা প্রশাসক এস.এম তরিকুল ইসলাম।

জাতীয় মহিলা সংস্থা’র গাজীপুর জেলা কর্মকর্তা শাহনাজ পারভীনের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার নন্দিতা মালাকার, গাজীপুর সদর উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট রীনা পারভীন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় মহিলা সংস্থা গাজীপুর জেলা শাখার চেয়ারম্যান নেজবাহার বেগম, মহানগর মহিলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক হোসনে আরা জুলি প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদপ্তর গাজীপুর কার্যালয়ের উপপরিচালক শাহানাজ আক্তার।

অনুষ্ঠান শেষে নির্বাচিত জয়িতাদের সংবর্ধনা ও ক্রেস্ট প্রদান করা হয়। গাজীপুর জেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তর গাজীপুর ও জাতীয় মহিলা সংস্থা গাজীপুর এর আয়োজনে বেগম রোকেয়া দিবস পালন করা হয়।

আরো খবর

Leave a Reply