২৩ এপ্রিল ২০২৪ / ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সন্ধ্যা ৬:৪০/ মঙ্গলবার
এপ্রিল ২৩, ২০২৪ ৬:৪০ অপরাহ্ণ

জনদূর্ভোগমুক্ত পরিবেশ নিশ্চিতের নির্দেশ পটিয়ার শ্রীমতির ভাঙ্গনস্থল পরিদর্শনে- সামশুল হক চৌধুরী

     

পটিয়া উপজেলায় ঘূর্ণিঝড় “মোরা”র প্রভাবে প্রবল বর্ষণ ও পাহাড়ী ঢলের কারনে নির্মাণাধীন বাইপাস সড়কের ভাটিখাইন এলাকায় শ্রীমতি খালের পানিতে বেড়িবাঁধ ভাঙনে ক্ষতিগ্রস্থ এলাকা গতকাল শুক্রবার সরেজমিনে পরিদর্শন করেন পরিকল্পনা, প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব সামশুল হক চৌধুরী এমপি।
এসময় তিনি বলেন, নির্মানাধীন বাইপাস সড়কের কাজের জন্য শ্রীমতি খালের উপর নির্মিত সেতুর দুপাশে বেঁড়ি বাঁধ কাটা হয়েছিল। ঘূর্ণিঝড় “মোরা”র প্রভাবে প্রবল বর্ষণ ও পাহাড়ী ঢলের কারনে বেড়িবাঁধ ভাঙনে এলাকা ক্ষতিগ্রস্থ হয়েছে। দ্রুত সময়ে এ বেঁড়ি বাঁধ মেরামত করার জন্য বাইপাস কর্তৃপক্ষকে নিদের্শ দিয়েছি।
এসময় তিনি এলাকার নারী-পুরুষের সাথে কথা বলে এ অনাকাঙ্খিত ঘটনার বিষয়ে খোঁজ খবর নেন। তিনি ব্রীজ নির্মাণ কাজ চলাকালে বেড়িবাঁধের অংশবিশেষ দিয়ে যাতে আর পানি প্রবেশ করতে না পারে সেদিকে নজর রাখার জন্য সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠানকে নির্দেশ দেন।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম সামশুজ্জামান চৌধুরী, চট্টগ্রাম জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও সংসদ সদস্যের উন্নয়ন সমন্ময়কারী দেবব্রত দাশ, পটিয়া থানার অফিসার ইনচার্জ শেখ নেয়ামত উল্লাহ, উপজেলা আ’লীগের সাবেক যুগ্ন সম্পাদক আবদুল খালেক চেয়ারম্যান, চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সাবেক সভাপতি আলমগীর খালেদ, দক্ষিন জেলা যুবলীগ নেতা নাজিম উদ্দিন পারভেজ, সাবেক ছাত্রনেতা এম এজাজ চৌধুরী, ভাটিখাইন ইউপি চেয়ারম্যান মো. বখতেয়ার, ছনহরা ইউপি চেয়ারম্যান আবদুর রশিদ দৌলতি, ইউনিয়ন আ’লীগ নেতা কাজী জিল্লুর রহমান প্রমুখ।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply