বাংলাদেশ, সোমবার, ১০ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ, ২৬শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

দিল্লিতে কারখানায় অগ্নিকাণ্ডে নিহত ৩৫

ভারতের রাজধানী নয়া দিল্লিতে একটি কারখানায় অগ্নিকাণ্ডে অন্তত ৩৫ জনের মৃত্যু হয়েছে। অগ্নিকাণ্ড স্থল থেকে ৫০ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। ভেতরে আরও মানুষ আটকা থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
রানি ঝাঁসি সড়কের আনাজ মান্দি এলাকায় আজ রবিবার ভোরে এ অগ্নিকাণ্ড ঘটে।

দিল্লি ফায়ার সার্ভিসের উপপ্রধাসন সুনীল চৌধুরী সাংবাদিকদের বলেন, ‘৬০০ বর্গফুটের ওই কারখানায় ভোরে আগুন লাগে। এর ভেতরটা অন্ধকার। এখানে স্কুলব্যাগ, বোতল তৈরি করে রাখা হতো।’
দিল্লি ফায়ার সার্ভিসের চিফ ফায়ার অফিসার অতুল গর্গ বলেছেন, ‘আমরা ৫০ জনকে উদ্ধার করেছি, তাদের বেশিরভাগের ধোঁয়ায় দমবন্ধ অবস্থা হয়েছিল।’
অগ্নিকাণ্ডের যখন সূত্রপাত হয়, ভোরবেলা হওয়ায় সে সময় শ্রমিকরা কারখানা ভবনের ভেতর ঘুমিয়ে ছিল। এদিকে আগুনের তীব্রতায় কালো ধোঁয়ায় ছেয়ে গেছে পুরো এলাকা। আতঙ্কিত হয়ে পড়েছেন স্থানীয়রা। তবে তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি।
অগ্নিকাণ্ডের খবর পেয়ে দমকল বাহিনীর ৩০টি ইউনিট ঘটনাস্থলে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। ইতোমধ্যেই তাদের প্রচেষ্টায় ঘটনাস্থল থেকে প্রায় ৫০ জনকে উদ্ধার করা হয়েছে। ভেতরে আর কেউ আটকে রয়েছে কিনা তা নিশ্চিত হওয়ার চেষ্টা চলছে। দগ্ধদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। উদ্ধার কাজের জন্য ওই এলাকার রাস্তা বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ।
তথ্যসূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস, দ্য টাইমস অব ইন্ডিয়া।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply