বাংলাদেশ, বুধবার, ২২শে জানুয়ারি, ২০২০ ইং, ৮ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

আলীকদম শীবতলী গ্রামে শীত বস্ত্র ও শিক্ষা উপকরণ বিতরণ

মো.কামরুজ্জামান, ৭ ডিসেম্বর
আলীকদম চৈক্ষ্যং শীবাতলী গ্রামে দরিদ্র জন গোষ্ঠির মাঝে শীত বস্ত্র ও শিক্ষা উপকরণ বিতরণ করেছেন পাবলিক ডোনার নামে একটি সংগঠন। ৬ ডিসেম্বর (শুক্রবার) সকালে এসব সামগ্রী বিতরণ করা হয়।
দেশে প্রথম কমনওয়েল্থ গেম্স-এ স্বর্ণ পদক বিজয়ী জাতীয় শ্যুাটার আতিকুর রহমান, চট্টগ্রামস্থ ব্যবসায়ী সাইফুদ্দিন জালালী এসব আয়োজন করেন। স্বর্ণ বিজয়ী জাতীয় শ্যুাটার আতিকুর রহমান ও সাইফুদ্দিন জালালী জানান, তারা প্রতি বছর এই এলাকায় দরিদ্র জনগোষ্ঠির মাঝে শীত বস্ত্র বিতরণ করে থাকেন। একই সাথে পিড়িত মানুষের কল্যাণে তারা সিকিৎসা সেবাসহ, নানান ধরণের সামাজিক সেবা মূলক কাজ করছেন শীবাতলী গ্রামে। এসবের মধ্যে রয়েছে, দরিদ্র পাহাড়ী-বাঙ্গালী শিশুদের মাঝে শিক্ষা সামগ্রী, মেধাবীদের বৃত্তি প্রদান। বিশুদ্ধ পানি চাহিদা পূরণে অতি প্রয়োজনীয় রিমোর্টের মহল্লায় রিং-টিউব ওয়েল স্থাপন, বিদ্যুৎ বাল্প সরবরাহ ইত্যাদি।
সর্বশেষ শুক্রুবার পাবলিক ডোনার নামের এই সংগঠনটি আলীকদম শীবাতলী গ্রামে ৫৫০টি শীত কম্বল, ৬৭০ টি সোয়েটার, ৩০০টি শার্ট-প্যান্ট, ১০০টি পাঞ্জাবী বিতরণ করেন। এছাড়া শিশুদের জন্য ২০০টি স্কুল ব্যাগ, ৫০০ ছাত্রদের মাঝে ১৬০০ পিচ খাতা-কলম এবং বেশ কিছু চক-পেন্সিল, রাবার ও ৭০ টি রিচার্জাবল বৈদ্যুতিক বাল্প বিতরণ করেন ।
একই দিন রেপাড়পাড়া বৌদ্ধ মন্দিরে একসেট মাইক প্রদান করেন এই প্রতিষ্ঠানটি। আয়োজকদের একজন সাইফুদ্দিন জালালী জানান, তাদের এই সহযোগিতা অব্যাহত থাকবে। জাতীয় শ্যুাটার আতিকুর রহমান বলেন, সমাজে সুবিধা বঞ্চিতদের নিয়ে তাদের কাজ। তিনি বলেন, ‘আমাদের বন্ধু –বান্ধবদের নিজস্ব সহযোগিতায় এসব করা হচ্ছে”। আলীকদম শীবাতলী গ্রামে এই কৃতি মানুষ, জাতীয় শ্যুাটার আতিকুর রহমান এর এক খন্ড ভূমি রয়েছে। সেখানে শখের বশে ছোট একটি লেক, বিভিন্ন ফলের বাগান সৃজন করেন। এ সুবাধে দীর্ঘ বছর ধরে তিনি এই গ্রামে মাঝে মাঝে ঘুরতে আসেন। গ্রামের মানুষের দু:খ-কষ্ট তিনি কাছ থেকে অনুধ্বাবন করে, এসব সামাজিক কাজে মননিবেশ করে এবং “শীবাতলী পাবলিক ডোনার নামে একটি সংগঠন করেন”। তিনি এখানে একটি ডেইরি ফার্ম করার পরিকল্পনা করছেন বলেও জানান।
শীত বস্ত্র ও শিক্ষা উপকরণ বিতরণকালে ছিলেন, পাবলিক ডোনার প্রতিষ্ঠানের সদস্য মুকবল হোসেন জুয়েল, লামা প্রেসক্লাব সেক্রেটারী-সার্ক মানবাধিকার ফাউন্ডেশন সভাপতি লামা শাখা মো.কামরুজ্জামান, স্থানীয় সমন্বায়ক মো: খলিলুর রহমান, সংশ্লিষ্ট ইউপি সদস্য মাহমুদুর রহমানসহ গ্রামের সর্দার-কারবারীগন।

আরো খবর

Leave a Reply