বাংলাদেশ, রবিবার, ৯ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ, ২৫শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

চট্টগ্রাম বিভাগীয় ও জেলা  পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসী সভা ও প্রেস ব্রিফিং 

প্রতি বছরের ন্যায় এবারও পরিবার পরিকল্পনা অধিদপ্তর আইইসি অপরাশেনাল প্ল্যানের আওতায় পরিবার পরিকল্পনা মা ও শিশু স্বাস্থ্য এবং কিশোর-কিশোরীদের স্বাস্থ্য সেবা বিষয়ে ব্যাপক জনসচেতনতা সৃষ্টি ও বিশেষ সেবা প্রদানের উদ্দেশ্যে “পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ” উদযাপন করতে যাচ্ছে। অধিদপ্তরের আই ই এম ইউনিট এবং ইউ এন এফ পি এ এর যৌথ উদ্যোগে আগামী ৭-১২ ডিসেম্বর ২০১৯ তারিখ দেশব্যাপী বিভাগ, জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে সরকারী, বেসরকারী ও প্রাইভেট সেক্টরের সকল সেবাকেন্দ্রে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ ২০১৯ উদ্যাপিত হবে। উক্ত সেবা ও প্রচার সপ্তাহ সফলভাবে বাস্তবায়নের জন্য অদ্য ০৫ ডিসেম্বর, ২০১৯ খ্রিঃ তারিখে পরিবার পরিকল্পনার বিভাগীয়, জেলা ও থানা পর্যায়ের কর্মকর্তা/কর্মচারী, অসরকারী সংস্থার প্রতিনিধি ও সাংবাদিকদের উপস্থিতিতে চট্টগ্রাম বিভাগীয় ও জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের সম্মেলন কক্ষে এ্যাডভোকেসী ও প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। এবারের প্রতিপাদ্য “ পরিবার পরিকল্পনা সেবা গ্রহণ করি, কৈশোরকালীন মাতৃত্ব রোধ করি”।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডা. হাসান শাহরিয়ার কবীর, পরিচালক (স্বাস্থ্য), চট্টগ্রাম বিভাগ, চট্টগ্রাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডা. উ খ্যে উইন, উপপরিচালক, পরিবার পরিকল্পনা, চট্টগ্রাম। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মো. আমির হোসেন, সহকারী পরিচালক, বিভাগীয় পরিবার পরিকল্পনা কার্যালয়, চট্টগ্রাম বিভাগ, মো. আবদুর রহিম চৌধুরী, সহকারী পরিচালক (পোর্ট ক্লিয়ারেন্স) ও আঞ্চলিক সরবরাহ কর্মকর্তা, আঞ্চলিক পণ্যাগার, চট্টগ্রাম, সুব্রত কুমার চৌধুরী, সহকারী পরিচালক, পরিবার পরিকল্পনা, চট্টগ্রামসহ ডবলমুরিং ও পাঁচলাইশ থানার পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও মাঠকর্মচারীগণ উপস্থিত ছিলেন।

পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ ২০১৯-এ এবারের প্রতিপাদ্য “পরিবার পরিকল্পনা সেবা গ্রহণ করি, কৈশোরকালীন মাতৃত্ব রোধ করি”। পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহে পরিবার পরিকল্পনা অধিদপ্তর ও স্বাস্থ্য অধিদপ্তরের নিয়ন্ত্রণাধীন মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী এবং অসরকারী সংস্থার কর্মীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে সফল বাস্তবায়নের নিমিত্তে বক্তব্য প্রদান করা হয়। সেবা সপ্তাহের ব্যাপক প্রচারের মাধ্যমে সকলকে জানানো আর জনগণকে সেবা গ্রহনে উদ্বুদ্ধ করতে উপজেলা ব্যবস্থাপকগণ ও অসরকারী সংস্থাসমূহ বিশেষ পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন করার জন্যও বলা হয়। সেবা সপ্তাহ চলাকালীন সময় জেলা হাসপাতাল , মা ও শিশু কল্যাণ কেন্দ্র, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ প্রতিটি ইউঃ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র/ইউনিয়ন পরিবার পরিকল্পনা ক্লিনিক, কমিউনিটি ক্লনিক, স্যাটেলাইট ক্লিনিক, আশ্রয়ণ প্রকল্প ও এনজিও ক্লিনিকসমুহকে যথাযথ সেবা প্রদান জোরদার করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply