বাংলাদেশ, রবিবার, ১৯শে জানুয়ারি, ২০২০ ইং, ৫ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

রাসুলে করীম (স:) হচ্ছেন শ্রেষ্টতম প্রজ্ঞায় বিভূষিত ন্যায় বিচারক -মাওলানা নূরী

 

বায়তুশ শরফ মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব মাওলানা মামুনুর রশীদ নূরী বলেছেন, ইসলাম হচ্ছে একটি সার্বজনীন ধর্ম। যেখানে মুর্খতা ও নিরক্ষরতার বিরোদ্ধে যুদ্ধ ঘোষণা করা হয়েছে। জ্ঞান অর্জনের জন্য আহবান জানিয়েছে এবং জ্ঞানীদের সম্মান ও মর্যাদা দানের বিধানও রয়েছে। তিনি বলেন, রাসুলে করীম (স:) শুধু মানব জাতিকে জ্ঞান অর্জনের দর্শন প্রচারেই ব্যাপৃত ছিলেন না বরং তিনি নিরক্ষতার দুরীকরণে ও শিক্ষা সম্প্রসারণের জন্য যাবতীয় কার্যকর পদকেষপ গ্রহণ করার জন্য ও শিক্ষা দিয়েছেন। তিনি ছিলেন বিশ্বমানতার মহান শিক্ষক।
মাওলানা নূরী আজ সন্ধ্যায় চকবাজার থানার সিরাজদ্দৌল্লা রোডে ইলাভেন ব্রাদার্স ক্লাবের উদ্যোগে অনুষ্ঠিত মিলাদুন্নবী (স:) মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
ইলাভেন ব্রাদাস ক্লাবের সভাপতি আবুল মাসুদের সভাপতিত্বে বিকাল থেকে সাংস্কৃতি অনুষ্ঠানে এবং সন্ধ্যায় বিশাল ওয়াজ মাহফিলে বিশেষ বক্তা ছিলেন মিসকিনশাহ মাজার মসজিদের পেশ ইমাম মাওলানা হাফেজ হেলাল উদ্দিন। মাহফিলে আরো উপস্থিত ছিলেন মিলাদুন্নবী (স:) উদযাপন পরিষদের আহবায়ক মুহাম্মদ জামাল উদ্দিন, যুগ্ম আহবায়ক মুহাম্মদ মতিউর রহমান ও ইলাভেন ব্রাদার্স ক্লাবের সম্পাদক নিজাম ইউ আহমদ প্রমুখ।
মাহফিলে প্রধান অতিথি আরো বলেন, রাসুলে করীম (স:) কখনো ক্ষমতা প্রসুত সুযোগ-সুবিধা গ্রহণ বা বৈভব প্রভাব বিস্তার, অথবা পারিবারিক পর্যায়ের ভোগ বিলাসিতকে মোটেই পছন্দ করতেন না। তিনি ছিলেন মানবতাবাদী দয়ার্দহৃদয়ের ও বিপদগামী মানুষের জন্য উজ্জল ভবিষ্যতের পথ প্রদর্শক। কারণ রাসুলে করিম (স:) হচ্ছেন মানবসর্ভতার ইতিহাসে শ্রেষ্টতম প্রজ্ঞায় বিভূষিত একজন ন্যায় বিচারক ও মহান রাষ্ট্রনায়ক।

আরো খবর

Leave a Reply