বাংলাদেশ, সোমবার, ১০ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ, ২৬শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

সড়ক আইন আমরা যাচাই-বাছাই করে সংশোধনের ইঙ্গিত কাদেরের

সড়ক আইন কার্যকরে ৭ মাস সময় নেওয়ায় জনগণের মাঝে আইন মানার ক্ষেত্রে গাফিলতি তৈরি হবে কি-না এমন প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আইন পরিবর্তন হয়নি, শৈথিল্য হবে কেন? আর আইন পরিবর্তন হলে সংসদেই করতে হবে। তারা আইন পরিবর্তনের দাবি করেছে আমরা যাচাই-বাছাই করে দেখব।

সোমবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, আমি মনে করি আইন মেনে চলার প্রবণতা আগের চেয়ে আরো বাড়বে। আইন হওয়ার পর সবার মাঝে একটা ভয়ভীতি কাজ করছে। আইনের প্রয়োগ তো বন্ধ করা হয়নি, কিছু কিছু বিষয়ে শৈথিল্য দেখানো হয়েছে।

তিনি বলেন, আমরা এ ব্যাপারে পরিষ্কার বলেছি, যে দাবিগুলো এসেছে তা আমরা যাচাই-বাছাই করে দেখছি। আইন তো আর কোরান আর বাইবেল নয়, যে এটা কোন সংশোধনের সুযোগ নেই।

মন্ত্রী বলেন, যদি যাচাই-বাছাই করে সংশোধনের কোনো বাস্তবসম্মত, যুক্তিসংগত ও ন্যায়সঙ্গত কোন বিষয় থাকে সেটা অবশ্যই বিবেচনা করা হবে।

মন্ত্রী বলেন, কিন্তু যাচাই-বাছাই এবং পরীক্ষা-নিরীক্ষা করার আগে তাদের দাবি নিয়ে হুট করে আমি তো কোনো মন্তব্য করতে পারি না।

কাদের বলেন, গতকাল স্বরাষ্ট্রমন্ত্রী পরিবহন মালিক শ্রমিক পক্ষের সঙ্গে বসেছেন। আমার মনে হয় সংকট কিছুটা নিরসন হবে।

তিনি বলেন, আপনারা জানেন দুইদিন কতটা অসহনীয় অবস্থা তৈরি হয়েছিল। যানবাহন সারাদেশে বন্ধ ছিল এটা আরো কয়েকদিন থাকলে আপনারাই বলতেন সরকার কেন পদক্ষেপ নিচ্ছে না।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply