২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / বিকাল ৫:৫১/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ৫:৫১ অপরাহ্ণ

খাগড়াছড়িতে চারদিন ব্যাপী আয়কর মেলা শুরু

     

খাগড়াছড়ি,প্রতিনিধি

খাগড়াছড়িতে “উন্নয়নের শীর্ষে যাব,যথাযথ আয়কর দিব” প্রতিপাদ্যকে সামনে রেখে চট্টগ্রাম কর অঞ্চল-৩ এর আয়োজনে চারদিন ব্যাপী আয়কর মেলা শুরু হয়েছে।

আজ শনিবার (১৬ নভেম্বর) বেলা ১২ টায় শহরের অরুনিমা কমিউনিটি সেন্টারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন, ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

চট্টগ্রাম কর অঞ্চল-৩ এর কর কমিশনার মো: মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন, খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস, পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: শানে আলম, পৌর সভার মেয়র মো: রফিকুল আলম, জেলা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সহ-সভাপতি আলহাজ¦ মোহাম্মদ কাশেম।
বক্তারা বলেন, জনগণের মধ্যে আয়কর শব্দটির ভীতি দূর করতে সরকার সারাদেশে মেলার আয়োজন করছে। দেশের উন্নয়নের জন্য সকলের আয়কর পরিশোধ করা দায়িত্ব। তাই সরকারে দায়বদ্ধতার কথা চিন্তা না করে দেশের জনগণকে আয়কর দেওয়ার প্রতি আগ্রহী করে তুলতে হবে। দেশের জনগণ স্বত:স্ফূর্তভাবে আয়কর দিলে বাংলাদেশকে উন্নয়ন, সমৃদ্ধশালী দেশ গড়ে তোলা সম্ভব বলে মন্তব্য করেন বক্তারা।

মেলায় একই ছাদের নিচে আয়কর দাতারা ই-টিন প্রান, আয়কর রির্টান গ্রহণ ও পূরণে সহায়তাসহ নানা পরামর্শ পাবেন বলে জানিয়েছেন সংশিষ্টরা। আড়াই লাখ টাকার বেশি অর্থ উপার্জনকারীরা স্ব-উদ্যোগে তাদের আয়কর জমা দিতে মেলা প্রাঙ্গণে ভীড় জমায়। আগামী ১৯ নভেম্বর পর্যন্তÍ এই মেলা চলবে।

 

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply