২৯ মার্চ ২০২৪ / ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / রাত ৩:৫৮/ শুক্রবার
মার্চ ২৯, ২০২৪ ৩:৫৮ পূর্বাহ্ণ

শেখ জামালের প্রিয় মানুষ বোষ্টন প্রবাসী স্বপন গুরুতর অসুস্থ

     

 
বাংলা প্রেস, নিউ ইয়র্ক

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দ্বিতীয় পুত্র শেখ জামালের খুব প্রিয় ও ঘনিষ্ট ব্যক্তি যুক্তরাষ্ট্রের বোষ্টন প্রবাসী ইফতেখার রহমান স্বপন গুরুতর অসুস্থ। বোষ্টনে স্বপন নামে সমধিক পরিচিত এই প্রিয় মানুষটি অগ্ন্যাশয়ের ক্যান্সারে ভুগছেন।স্বপন দেশ ও প্রবাসের সকলের কাছে দোয়া চেয়েছেন। এ খবর দিয়েছে বার্তা সংস্থা বাংলা প্রেস।
তার স্ত্রী শাহনাজ রহমান জানান, চলতি বছরের তার স্বামীর অগ্ন্যাশয়ে ক্যান্সার ধরা পড়ে। গত চার মাস ধরে স্বপন ম্যাসাচুসেটস জেনারেল হাসপাতালে ভর্তি রয়েছেন।মাঝে মধ্যে বাসায় আসা যাওয়া করেন। বর্তমানে তার শারীরিক অবস্থার আরো অবনতি দেখা দিলে পুনরায় হাসপাতালে ভর্তি করা হয়।বর্তমানে কেমোথেরাপি চলছে।

স্বপন বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জীবদ্দশায় তাঁর বাড়িতে নিরাপত্তা কর্মির দায়িত্বে নিয়োজিত ছিলেন। ওই সময়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর দ্বিতীয় পুত্র শেখ জামালের সাথে তার বেশ শখ্যতা ও বন্ধুত্ব গড়ে ওঠে। এ কারনেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপনকে ভালবাসতেন এবং খুব আদর করতেন বলে জানান ইফতেখার রহমান স্বপন।
১৯৯১ সালে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান।২৯ বছর আগে যুক্তরাষ্ট্রে আসার পর তিনি রাজনৈত্যিক আশ্রয় প্রার্থনা করলে তা মঞ্জুর হয়। সেই থেকে তিনি যুক্তরাষ্ট্রেই বসবাস করছেন। প্রথম ৮ বছর তিনি নিউ ইয়র্কে ছিলেন।গত ১৯৯৮ সাল থেকে তিনি ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের মেডফোর্ডে বসবাস করছেন।
স্বপন ১৯৫৪ সালে রংপুরের গুপ্তপাড়ায় স্বপন জন্মগ্রহণ করেন। ঢাকার লালমাটিয়া এলাকায় কেটেছে তার শৈশব ও বাল্যকাল।
শেয়ার করুনঃ

Leave a Reply