বাংলাদেশ, বুধবার, ৪ঠা ডিসেম্বর, ২০১৯ ইং, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

এমপি বাদলের জানাজা ও লাশ দাফন আজ শনিবার রাতে

চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য ও জাসদের কার্যকরী সভাপতি মঈন উদ্দিন খান বাদলের লাশ দেশে এসেছে।  এদিকে, সংসদ বাদলের নামাজের জানাজা শনিবার (৯ নভেম্বর) অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ। আজ বৃহস্পতিবার (৭ নভেম্বর) সংসদ সদস্যদের পরিবারের সম্মতিতে বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় বাদলের গ্রামের বাড়ি খান মহলে প্রেসবিফিংয়ে তিনি এ সময়সূচি ঘোষণা দেন।

তিনি জানান, চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মঈন উদ্দিন খান বাদলের মরদেহ ভারতের বেঙ্গালুর থেকে শুক্রবার (৮ নভেম্বর) সন্ধ্যায় ঢাকা হযরত আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবে। পরদিন শনিবার সকালে জাতীয় সংসদ প্লাজায় প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

শনিবার বিকেল ৩টায় চট্টগ্রামে জমিয়তুল ফালাহ্ জামে মসজিদ ময়দানে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। বাদে আসর বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রি কলেজ মাঠে ও বাদে মাগরিব সারোয়াতলী ইব্রাহীম নূর মোহাম্মদ উচ্চ বিদ্যালয় মাঠে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

এদিকে বাদলের ছোট ভাই মনির উদ্দিন আহমদ খান জানান, বাড়ির পাশে পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের পাশেই বাদল ভাইকে দাফনের প্রস্তুতি নেয়া হচ্ছে।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল পৌনে আটটার দিকে ভারতের বেঙ্গালুরুর নারায়ণ হৃদরোগ রিসার্চ ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মঈন উদ্দিন খান বাদল।

১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি জন্ম নেয়া বাদল জাসদের কার্যকরী সভাপতি ছিলেন। তিনি চট্টগ্রাম-৮ আসনের তিন বার নির্বাচিত সংসদ সদস্য ছিলেন। তার তিন ছেলে ও এক মেয়ে রয়েছে।

আরো খবর

Leave a Reply

Close