২৯ মার্চ ২০২৪ / ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / রাত ৪:০৯/ শুক্রবার
মার্চ ২৯, ২০২৪ ৪:০৯ পূর্বাহ্ণ

কাল মুক্তি পাচ্ছে জয়ার ‘কণ্ঠ’

     

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী জয়া আহসান অভিনীত কলকাতার আলোচিত ছবি ‘কণ্ঠ’ আগামীকাল (শুক্রবার) ঢাকাসহ সারাদেশে মুক্তি পেতে যাচ্ছে। নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের যৌথ পরিচালনায় ছবিটি গত মে মাসে ভারতে মুক্তি পায়। এই ছবির গল্প ও অন্যান্য বিষয় নিয়ে লিখেছেন মাহমুদুল আমিন।

ইদানীং ঢাকার চেয়ে কলকাতার চলচ্চিত্রে বেশি সময় দিচ্ছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। তার অভিনয়ে মুগ্ধ কলকাতার বেশির ভাগ চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক। তাই তো একের পর এক নতুন ছবির খবর দিচ্ছেন এ অভিনেত্রী। তবে বাংলাদেশের দর্শকেরা পশ্চিমবঙ্গে মুক্তি পাওয়া জয়ার সিনেমাগুলো বড় পর্দায় দেখার সুযোগ খুব একটা পান না। কেবলমাত্র কৌশিক গাঙ্গুলি পরিচালিত ‘বিসর্জন’ ছবিটি দেখার সুযোগ পেয়েছিলেন এদেশের দর্শকেরা। জয়াকে নিয়ে গর্বিত বাংলাদেশি দর্শকদের মনে বরাবরই এ নিয়ে আফসোস ছিল। এবার সেই আফসোস মিটতে চলেছে। বাংলাদেশের সিনেমাহলে মুক্তি পাচ্ছে জয়া অভিনীত কলকাতার আলোচিত সিনেমা ‘কণ্ঠ’। প্রাথমিকভাবে ছবিটি ঢাকাসহ সারাদেশের প্রায় ১২টি হলে মুক্তি পাবে। বাংলাদেশে ছবিটি পরিবেশন করছে ইমপ্রেস টেলিফিল্ম লি.। সাফটা চুক্তির নীতিমালা মেনেই বাংলাদেশে ‘কণ্ঠ’ ছবিটি মুক্তি পাচ্ছে। ছবিটি ভারতে মুক্তির এগারো দিনেই আয় করে ২ কোটি রুপির বেশি। এই ছবির মূল চরিত্র অর্জুন। যিনি পেশায় একজন রেডিও জকি, যার গলায় ক্যানসার ধরা পড়ে। ফলে, অপারেশন করে স্বরযন্ত্র কেটে বাদ দিতে হয়। গলা দিয়ে যখন অদ্ভুত স্বর বেরোতে থাকে, হতাশায় আক্রান্ত হন অর্জুন।

তখন এগিয়ে আসেন ‘স্পিচ থেরাপিস্ট’ জয়া আহসান। ক্যানসারের সঙ্গে লড়াইয়ের গল্প রয়েছে সিনেমার কাহিনিতে। শিবপ্রসাদ নিজে অর্জুন চরিত্রে অভিনয় করেছেন। তার স্ত্রীর ভূমিকায় পাওলি দাম, স্পিচ থেরাপিস্ট জয়া আহসান ছাড়াও এ ছবিতে আরো আছেন কনীনিকা বন্দোপাধ্যায়, বিপ্লব দাশগুপ্ত ও পরান বন্দোপাধ্যায়। বাংলাদেশে ‘কণ্ঠ’ মুক্তি পাওয়ায় বর্তমানে জয়া আহসান বেশ উচ্ছ্বসিত। স্যোশাল মিডিয়াতে তিনি এই ছবির প্রচারণাও চালিয়ে যাচ্ছেন।

ছবি প্রসঙ্গে জয়া আহসান বলেন, ‘এই চলচ্চিত্রের গল্পটা সত্যিই অসাধারণ। এখানে আমি স্পিচ থেরাপিস্ট-এর চরিত্রে অভিনয় করেছি। চরিত্রটি ফুটিয়ে তুলতে আমি শতভাগ সচেষ্ট ছিলাম। দুইজন গুণী পরিচালক ছবিটি নির্মাণ করেছেন। আমার বিশ্বাস, ছবিটি এদেশের দর্শকদের কাছে ভালো লাগবে।’

মুক্তির আগে পরিচিত সংবাদকর্মী ও কাছের মানুষদের সঙ্গে নিয়ে ছবিটি দেখার ইচ্ছা প্রকাশ করেছেন গুণী অভিনেত্রী জয়া আহসান। তাই আজ বসুন্ধরা স্টার সিনেপ্লেক্সে ‘কণ্ঠ’ ছবির উদ্বোধনী প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। এতে উপস্থিত থাকবেন ছবির দুই পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়।

শেয়ার করুনঃ

Leave a Reply