বাংলাদেশ, বুধবার, ১৯শে নভেম্বর, ২০১৯ ইং, ৫ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

লামা-আলীকদম উপজেলায় যাত্রী সেবায় প্রতিযোগিতায় যুক্ত হচ্ছে সৌদিয়া পরিবহন

 

মো.কামরুজ্জামান

লামা-আলীকদম থেকে সরাসরি চট্টগ্রামে চালু হচ্ছে সৌদিয়া পরিহবন সার্ভিস। মঙ্গলবার বিকেলে লামা পৌর বাস টার্মিনালে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন আলীকদম জোন কমান্ডার লে: কর্ণেল সাইফ শামীম পিএসসি। বিকেল চারটায় বাস টার্মিনালে উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেয়র মো: জহিরুল ইসলাম। অনুষ্ঠানে লামা উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, স্হানীয় শীর্ষ নেতৃবৃন্দসহ পরিবহন সেক্টরের সংশ্লিষ্টরা উপস্হিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, নিরাপদ সড়ক ব্যাবস্হা নিশ্চিত করণে পরিবহন সেক্টরের গুরুত্বপুর্ন ভূমিকা রয়েছে। জনগনের নিরাপদ যাতায়তের জন্য সরকার সড়ক উন্নয়নে রেকর্ড পরিমান কাজ করছে। যাত্রীদের আরামদায়ক ভ্রমন, সড়কে ফিটনেস যানবাহন ও দক্ষ চালক দেয়ার জন্য মালিক পক্ষের প্রতি আহ্বান জানান।

পরিবহন জগতে নাম করা সৌদিয়া পরিবহন লামা-আলীকদম থেকে সরাসরি চট্টগ্রাম শহরে সকাল সন্ধা যাত্রি সেবা দিবেন। যাত্রী সেবা প্রতিযোগিতার মধ্যদিয়ে সৌদিয়া পরিবহন লামা-আলীকদমের মানুষের যাতায়তে কেমন সুবিধা দিবেন; যাত্রী সাধারণের সেই অপেক্ষার প্রহর শেষ হলো ৫ নভেম্বর।

দীর্ঘকাল ধরে মানসম্মত পরিবহনের অভাবে এই দু’ উপজেলার স্হানীয় ও চাকুরী জীবিরা দূর যাতায়তে নানা প্রহসনের শিকার হয়ে আসছিল। ইতোপূর্বে শ্যামলী পরিবহন ও হানিফ এন্টার প্রাইজ সরাসরি ঢাকায় নৈশ কোচ সার্ভিস চালু করেছে। কিন্তু এই এলাকার যাত্রীরা চট্টগ্রামে গমন-নির্গমনে চরম বিডম্বনার শিকার হতেন।

৫ নভেম্বর/১৯ সৌদিয়া পরিবহন চট্টগ্রামে দিবা সার্ভিস চালু করে যাত্রী সেবায় নতুন মাত্রা যোগ করেছে। এর ফলে চট্টগ্রাম শহরে সরাসরি যাতায়তে এখানকার চাকুরী জীবি ও স্হানীয়দের নানান প্রতিকুলতা দূর হলো। চকরিয়ায় গিয়ে চট্টগ্রামগামী গাড়ির দীর্ঘ অপেক্ষায় থাকতে হবেনা এই দু’উপজেলার চাকুরী জীবিসহ স্হানীয়দের।

আরো খবর

Leave a Reply