বাংলাদেশ, শনিবার, ১৫ই নভেম্বর, ২০১৯ ইং, ১লা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

গণমানুষের হৃদয়ে আখতারুজ্জামান চৌধুরী এখনো বেঁচে আছেন

বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য, দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আখতারুজ্জামান চৌধুরী বাবুর ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সোমবার ৪ নভেম্বর সকাল থেকে তাঁর কবরে শ্রদ্ধা জানাতে আওয়ামী লীগের অঙ্গ সংগঠনসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষের ঢল নামে। এ সময় তাঁর আত্মার মাগফিতার কামনায় খতমে কোরআন, দোয়া মাহফিল কবরে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

 

এদিকে মৃত্যুবার্ষিকীকে ঘিরে গত কয়েকদিন ধরে কেন্দ্রীয় আওয়ামীলীগ, দক্ষিণ জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দসহ আনোয়ারা-কর্ণফুলী উপজেলার আওয়ামীলীগ, যুবলীগ, শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবকলীগ, মহিলা আওয়ামীলীগ, ছাত্রলীগ ও অঙ্গসংগঠনের ব্যানারে মিলাদ মাহফিল, খতমে কোরআন এবং বিভিন্ন তোরণ-ব্যানার টাঙানো হয়।  মরহুমের পরিবারের পক্ষ থেকে কবরে পুষ্পমাল্য অর্পণ করেন বাবুর জ্যেষ্ঠ পুত্র ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি।

 

এসময় দক্ষিণ জেলা আওয়ামীলীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ চৌধুরী ও সাধারণ সম্পাদক মফিজুর রহমানসহ জেলার বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এছাড়াও আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, আনোয়ারা উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক এম.এ মান্নান চৌধুরী, সাধারণ সম্পাদক এম.এ মালেক, কর্ণফুলী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক হায়দার আলী রনি, ভূমিমন্ত্রীর একান্ত সহকারী ও রাজনৈতিক সচিব রিদুয়ানুল করিম চৌধুরী সায়েম, দক্ষিণ জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার ইসলাম উদ্দিন আহমেদ, বাবুর সাবেক একান্ত সচিব বোরহান উদ্দিন চৌধুরী মুরাদ, কর্ণফুলী উপজেলা ভাইস চেয়ারম্যান দিদারুল ইসলাম চৌধুরী, আনোয়ারা উপজেলা শ্রমিকলীগের সভাপতি জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক মোহাম্মদ সৈয়দ, যুবলীগের আহবায়ক শওকত ওসমান, সাবেক সাধারণ সম্পাদক এইচ.এম ওসমান গনি রাসেল, কর্ণফুলী উপজেলা যুবলীগের সভাপতি সোলাইমান তালুকদার, সাধারণ সম্পাদক সেলিম হক, আনোয়ারা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আলী আকবর, সাধারণ সম্পাদক জাফর ইকবাল তালুকদার, কর্ণফুলী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শাহেদুর রহমান শাহেদ, সাধারণ সম্পাদক আমজাদ হোসেন। আনোয়ারা-কর্ণফুলীর ইউনিয়নের আওয়ামীলীগের সভাপতি-সাধারণ সম্পাদক, উপজেলা যুবলীগ, শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবকলীগ, মহিলা আওয়ামীলীগ, ছাত্রলীগ, আনোয়ারা সরকারি কলেজ ছাত্রলীগ, ইউপি চেয়ারম্যান, আনোয়ারা প্রেসক্লাব, চন্দনাইশ পৌরসভা আওয়ামীলীগ, উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠনসহ কেন্দ্রীয়, জেলার আওতাধীন বিভিন্ন উপজেলার বিপুল সংখ্যক নেতাকর্মী ও নানা শ্রেণীপেশার মানুষ বাবুর কবরে পুষ্পমাল্য অর্পণ, জিয়ারত ও শ্রদ্ধা নিবেদন করেন।

এসময়ে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি বলেন, আমার শ্রদ্ধেয় প্রয়াত পিতা সাধারণ মানুষের কল্যাণে কাজ করে গেছেন। তারই প্রমাণ আজকেই এই দিন। তিনি আওয়ামী রাজনীতিতে তাঁর অবদান রয়েছে। তাই আজও গণমানুষের হৃদয়ে তিনি এখনো বেঁচে আছেন। তিনি আরো বলেন এমন পিতার সন্তান হিসেবে গর্বের আমার বুক ভরে যায়। বাবার পরিচয়ে পথ চলি, বাবার আর্দশকে লালন ও ধারন করি। আমরা বিশ্বাস করতে পারি না বাবা আমাদের মাঝে নেই। মনে হয় বাবা বেঁচে আছেন।

আরো খবর

Leave a Reply