বাংলাদেশ, বুধবার, ৪ঠা ডিসেম্বর, ২০১৯ ইং, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

আলীকদম কোটি টাকা ব্যয়ে ৪টি উন্নয়ন কাজের উদ্বোধন

স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যায় উন্নীত করণের ভিত্তি প্রস্তর উম্মোচন করলেন পার্বত্য মন্ত্রী

মো.কামরুজ্জামান
আলীকদম পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে কোটি টাকা ব্যয়ে কয়েকটি উন্নয়ন কাজের উদ্বোধন করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যায় উন্নীত করণের ভিত্তি প্রস্তর উম্মোচন করলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
আজ শুক্রবার (১ নভেম্বর) সকাল ১০টা থেকে পার্বত্যবাসীর অভিভাবক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং আলীকদমে ২টি মসজিদ, একটি কিন্ডার গার্ডেন স্কুল ভবন, একটি ব্যবসায়ীদের অফিস ভবনসহ আলীকদম উপজেলা স্বাস্থ্য কেন্দ্র ৫০ শয্যা করণের ভিত্তি রচনা করলেন। প্রথমে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে নির্মিত ৪০ লাখ টাকা ব্যায়ে রেপাড়পাড়া কেন্দ্রীয় জামে মসজিদ উদ্বোধন করেন মন্ত্রী। এ সময় স্থানীয়দের দাবীর আগেই মন্ত্রী মসজিদের বারান্দা সম্প্রসারণ ও ওজু খানা নির্মাণের জন্য উন্নয়ন বোর্ডের প্রকৌশলীদের নির্দেশ দেন।
লাল ফিতা কেটে নব নির্মিত মসজিদের উদ্বোধনকালে, মন্ত্রীর স্বভাবগত নমনীয়তা, শ্রদ্ধা-সম্মান ও সাম্যতাবোধ আচরণে মুগ্ধ হন এলাকাবাসী ও ওলামায়ে সমাজ। স্থানীয় মুসল্লিরা জানায়, নব নির্মিত মসজিদটি বাহির থেকে যতটা সুন্দর, তার চেয়ে ভেতরের আধুনিক কারুকার্য্য নজর কাটছে।
এরপর মন্ত্রী পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ২০ লাখ টাকা ব্যায়ে আমতলী বায়তুন নূর জামে মসজিদ, ১৬ লাখ টাকা ব্যায়ে পানবাজার ব্যাবসায়ী সমিতির অফিস ঘর ও ২৫ লাখ টাকা ব্যায়ে নির্মিত আলীকদম কিন্ডার গার্ডেন স্কুলের দ্বিতল ভবন উদ্বোধন করেন।
একইদিন তিনি আলীকদমবাসীর দীর্ঘ প্রত্যাশিত, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের কর্তৃক আলীকদম স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যা করণের ভিত্তি প্রস্তর উম্মোচন করেন। বিকালে চৈক্ষ্যং আদর্শ উচ্চ বিদ্যালয়-মাংতাই হেডম্যানপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপ টুর্ণামেন্ট এর চুড়ান্ত খেলা উদ্বোধন করেন পার্বত্যবাসীর প্রিয় নেতা বীর বাহাদুর।
এসময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পিডি আজিজুর রহমানসহ মন্ত্রীর সফর সঙ্গি ছিলেন, উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বীন মো: ইয়াসির আরাফাত, সহকারী প্রকৌশলী ত্রিদীব কুমার ত্রিপুরা।
অপরদিকে স্থানীয় প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবর্গ মন্ত্রীর সাথে দিন ব্যাপি বিভিন্ন কর্মসূচীতে অংশ নেন।

আরো খবর

Leave a Reply

Close