বাংলাদেশ, শুক্রবার, ২৪শে জানুয়ারি, ২০২০ ইং, ১০ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

চট্টগ্রামস্থ চকরিয়া সমিতির সভা অনুষ্ঠিত

 

চট্টগ্রামস্থ চকরিয়া সমিতির আয়োজনে ২৬ অক্টোবর ২০১৯ স্থানীয় একটি রেস্টুরেন্টে উপদেষ্টা পরিষদ ও কার্যকরী পরিষদের যৌথসভা সমিতির সভাপতি লায়ন কমরুউদ্দিন আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম. হামিদ হোছাইন সঞ্চালনায় মাওলানা আবুল লেইচ মোঃ আজিজুল মন্নানের কোরআন তেলাওয়াতের মাধ্যমে সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় উপস্থিত ছিলেন, আলহাজ্ব সালাউদ্দিন আহমদ সিআইপি, আলহাজ্ব আনোয়ার হোসেন কন্ট্রাক্টর, আলহাজ্ব রহিম উল্লা­হ, আতাউল হক, ইঞ্জিনিয়ার নুর হোছন আলহাজ্ব মাওনলা হাফজ আমানুল্লাহ , অধ্যক্ষ লায়ন সানাউল্লা­হ, পেকুয়া উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান উম্মে কুলসুম মিনু,সিরাজুল ইসলাম, লায়ন আব্দুর রহিম, মোবারক আলী, আলহাজ¦ হামিদ হোছাইন, আবদুল মন্নান খোকন, জাহাংগীর কবির চৌধুরী, এডভোকেট নাছির উদ্দিন, আনোয়ার হোসেন মানিক, সালাহউদ্দিন, মিনারুল ইসলাম, এনামুল হক বেলাল, ওলীদুল আজিম, হেলাল উদ্দিন,এ্যাডভোকেট ওসমান ও মোহাম্মদ রিদুয়ান।
সভায় আলহাজ্ব সালাউদ্দিন আহমদ সিআইপি বলেন, চট্টগ্রাম শহরের চকরিয়া সমিতি যেন চকরিয়ার সবার আপন ঠিকানা হয়, সে লক্ষ্যে সমিতির সকলকে আন্তরিকভাবে কাজ করার অনুরোধ জানান। সমিতির মাধ্যমে যেন চকরিয়ার সাধারণ মানুষের দুঃখ-দুর্দশা লাগব হয় সর্বোপরি চকরিয়াকে আলোকিত করার জন্য সবাই কে কাজ করার আহবান জানান। বক্তারা চকরিয়ার বিগত কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন। আগামীতেও সেবামূলক কার্যক্রমের মাধ্যমে চকরিয়াকে এগিয়ে নিয়ে যাওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। সা¤প্রতিক বা স মা শি সমিতির নির্বাচনে কেন্দ্রীয়ভাবে শাহাবউদ্দিন সালমি সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় সমিতির পক্ষ থেকে বিশেষ শুভেচ্ছা জ্ঞাপন করা হয়। সমিতির ২০১৮-২০১৯ কার্যকরি পরিষদের মেয়াদ শেষান্তে নতুন করে কার্যকরী পরিষদ গঠনকল্পে নির্বাচন কমিশন গঠন করা হয়। ইহাতে মওলানা হাফেজ আমান উল্লা­হকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়। সমিতি নিজস্ব ভূমি অবকাঠামো তৈরিকল্পে উপদেষ্টা পরিষদ ও কার্যকরী পরিষদের সমন্বয়ে ১০ সদস্য বিশিষ্ট একটি সমন্বয় কমিটি গঠন করা হয়।
পরিশেষে সা¤প্রতিক সমিতির আজীবন সদস্য মরহুম এডভোকেট আমজাদ হোসেন, মরহুম মৌলভী আবুল হাশেম, কাকারা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মরহুম মোহাম্মদ আলী, বিশিষ্ট শিক্ষাবিদ মরহুম নুর মোহাম্মদ ও মরহুম নুরুল ইসলামের মৃত্যুতে গভীর শোকপ্রস্তাব সহকারে বিশেষ দোয়া কামনা করা হয়। সভাপতি/ সাধারণ সম্পাদক/হাফেজ আমানুল­াহ ও জিকো সাহেবের বিশেষ আমন্ত্রণে ভোজে অংশগ্রহণে করেন, সমাজসেবা অধিদপ্তরের পরিচালক মোঃ আবু মাসুদ, হারিছ চন্দ্র বিশ্বাস, হাবিবুর রহমান ও জেলা কর্মকর্তা শহিদুল ইসলাম ও ওহিদুল আলম ।

আরো খবর

Leave a Reply