বাংলাদেশ, রবিবার, ৮ই ডিসেম্বর, ২০১৯ ইং, ২৩শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

মুহাম্মদ (সা) নামে  কটূক্ত‌ির প্রতিবাদ‌ে  যশোরে ইমাম পরিষদের বিক্ষোভ

মুস্তাক মুহাম্মদ ,ঝিকরগাছা,যশোর

ভোলার বোরহান উদ্দিনে আল্লাহ, হযরত মুহাম্মাদ (সা.) ও ইসলামের নামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটূক্তি ও তার প্রতিবাদে বিক্ষোভ মিছিলে পুলিশের গুলিতে চারজন নিহত ও অসংখ্য মানুষ আহত হওয়ার প্রতিবাদে যশোরে বিক্ষোভ হয়েছে। সোমবার শহরের দড়া টানা ভৈরব চত্বরে জেলা ইমাম পরিষদ এই সমাবেশ করে।
জেলা ইমাম পরিষদের সভাপতি মাওলানা আনওয়ারুল করিম যশোরীর সভাপতিত্বে ও যশোর ফতোয়া বোর্ডের সেক্রেটারি মুফতী আব্দুর রহমান এজাজীর পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন সেক্রেটারি মাওলানা বেলায়েত হোসেন, সিনিয়র সহসভাপতি মুফতী আব্দুস রশিদ, মুফতী শামসুর রহমান, উপদেষ্টা মাওলানা রফিকুল ইসলাম, মাওলানা হামিদুল ইসলাম ও মুফতী মুজিবুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা আব্দুল্লাহ, সহসাংগঠনিক সম্পাদক মাওলানা মাওলানা আরিফুল্লাহ আলমগীর, নির্বাহী সদস্য মাওলানা নাসিরুল্লাহ, মুফতি উবায়দুল্লাহ শাকির, মাওলানা আবুল খায়ের, মুফতী আব্দুস রহমান রহমানী প্রমুখ।
সমাবেশে বক্তরা বলেন, ফেসবুকে ইসলাম নিয়ে কটূক্তিকারী বিপ্লব চন্দ্র শুভ্রকে আটক করে তাকে উস্কানিদাতাদের খুঁজে বের করতে হবে। কোন জায়গা থেকে টাকা পেয়ে শতকরা ৯৫ ভাগ মুসলমানের দেশে এই অপতৎপরতা চালিয়েছে তা খুঁজে বের করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেন, আপনি কাওমী মাদরাসার স্বীকৃতি দিয়েছেন। আপনার পিতা ইসলামকে ছড়িয়ে দিতে বাংলাদেশে ইসলামি ফাউন্ডেশন গড়ে তোলেন। তাই আপনার কাছে আজকের এই সমাবেশ থেকে ইসলামের নিরাপত্তার জন্য সংসদে বিশেষ আইন করার দাবি জানাচ্ছি। যে আইনের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদ- থাকতে হবে। আর এটি বাস্তবায়ন করলে কেউ ভবিষ্যতে ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি করার সাহস পাবে না।
সমাবেশ শেষে শহরে একটি বিক্ষোভ মিছিল বের হয়।

আরো খবর

Leave a Reply

Close