২৮ মার্চ ২০২৪ / ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / সন্ধ্যা ৭:১০/ বৃহস্পতিবার
মার্চ ২৮, ২০২৪ ৭:১০ অপরাহ্ণ

দেশ এখন মহাসংকটের দিকে ধাবিত – এরশাদ উল্লাহ

     

 

বাংলাদেশ জাতীয়তাবাদী দল চট্টগ্রাম মহানগর শাখার সাবেক যুগ্ম আহ্বায়ক ও বিজিএমইএ’র সাবেক প্রথম সহ-সভাপতি আলহাজ্ব এরশাদ উল্লাহ বলেন, দেশের অর্থনীতি, রাজনীতি, স্বাধীনতা, স্বার্বভৌম, গণতন্ত্র, আইনের সুশাসন সহ সকল গণতান্ত্রিক প্রতিষ্ঠান শেখ হাসিনা সরকার ধ্বংস করে দিয়েছে। এইভাবে একটি স্বাধীন স্বার্বভৌম দেশ চলতে পারে না। সরকারের ছত্রছায়ায় থাকা লুঠেরা বাংলাদেশের অধিকাংশ ব্যাংক ও শেয়ার বাজার থেকে হাজার হাজার কোটি টাকা লুঠ করে বিদেশের মাটিতে পাচার করেছে। এই সংকট থেকে উত্তরণের একমাত্র উপায় গণতন্ত্রের মাতা খালেদা জিয়াকে মুক্তি দিয়ে সংসদ ভেঙ্গে নিরপেক্ষ নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অবাধ ও সুষ্টু নির্বাচনের ব্যবস্থা করা। তাছাড়া সরকারের নিকট অন্য কোন পথ খোলা নেই।

তিনি আরো বলেন, দেশের সংবিধান লঙ্গন করে বিনা ভোটে গায়ের জোরে সরকার ক্ষমতা দখল করে আছে। দেশে আইনের শাসন নেই বলে বেগম খালেদা জিয়া দীর্ঘদিন কারাগারে বন্দী। তিনি তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহারের আহ্বান জানান।

আজ ২১ অক্টোবর ২০১৯ সোমবার সকাল ১০ঘটিকার সময় বাংলাদেশ জাতীয়তাবাদী দল চট্টগ্রাম মহানগর শাখার যুগ্ম সাধারণ সম্পাদক আর.ইউ চৌধুরী শাহীনের সভাপতিত্বে পাঁচলাইশ থানা বিএনপি’র সাধারণ সম্পাদক আলহাজ্ব মনির আহমদের পরিচালনায় তার বাসভবন চত্বরে দলের কারা নির্যাতিত, অসুস্থ নেতাকর্মীদের অর্থ সহায়তা ও জামা কাপড় প্রদান উপলক্ষে আয়োজিত বিএনপি’র সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে আলহাজ্ব এরশাদ উল্লাহ উপরোক্ত কথা বলেন।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক সহ-সভাপতি ও চট্টগ্রাম মহানগর বিএনপি নেতা এম.এ হাশেম রাজু বলেন, বাংলাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার কোন পরিবেশ এই সরকারের ছাত্র সংগঠন রাখে নাই। বই, খাতা ও কলমের বদলে নিরীহ ছাত্র-ছাত্রীদের উপর একের পর এক খুন, ধর্ষণ, টেন্ডারবাজী ও র‌্যাগিং, টর্চার সেলে এক ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি করেছে। দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানকে ছাত্রলীগের অস্ত্রের কারখানায় পরিণত করেছে। ফলে এক সময়ে পৃথিবীজুড়ে জ্ঞান-বিজ্ঞানের প্রাণ কেন্দ্র হিসেবে খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার মান ধ্বংসের দ্বারপ্রান্তে। শেখ হাসিনা সরকার গোটা শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। উক্ত সমাবেশে বক্তব্য রাখেন, পাঁচলাইশ থানা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি মোজাম্মেল হক হাসান, সহ-সভাপতি আব্দুল বাতেন, নগর বিএনপি নেতা জাফর আহমদ, সহ-সভাপতি মোহাম্মদ আলী, যুগ্ম সম্পাদক এনামুল হক ইনু, যুগ্ম সম্পাদক মহিউদ্দিন চৌধুরী যশো, যুগ্ম সম্পাদক জাহিদুল হাসান, যুগ্ম সম্পাদক শাহাদাত হোসেন ওয়াসিম, নগর যুবদল নেতা মোহাম্মদ ইসমাইল, এম.আর খান ফারুক, বিএনপি’র সাংগঠনিক সম্পদাক মোঃ সোলায়মান বাদশা, সাংগঠনিক সম্পাদক শাহ আলম, দপ্তর সম্পাদক জামে আলম, সহ- সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান, মহনগর যুবদল নেতা ইমান আলী, চান্দগাঁও থানা যুবদলের সাধারণ সম্পাদক মোহাম্মদ ওসমান, যুগ্ম সম্পাদক মোহাম্মদ জামাল উদ্দিন, জয়নাল আবেদীন, ছাত্রদল সভাপতি মাহমুদুর রহমান বাবু প্রমূখ। সভাপতির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক আর.ইউ চৌধুরী শাহীন বলেন, দেশে গণতন্ত্র নাই বিধায় আজ দেশনেত্রী বেগম খালেদা জিয়া হাসিনা সরকারের কারাগারে বন্দী ও দেশনেতা তারেক রহমান রাষ্ট্রীয় ষড়যন্ত্রের শিকার হয়ে মিথ্যা বানোয়াট মামলা দিয়ে বিদেশের মাটিতে বছরের পর বছর আরেকটি বৃহৎ কারাগারে আটক রেখেছে। সেইদিন বেশি দুরে নয় শেখ হাসিনা সরকারের অপশাসনের বিরুদ্ধে আন্দোলন সংগ্রামের মধ্যে দিয়ে দেশের জনগণের ভোটাধিকার, গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠা লাভ করবে। পাঁচলাইশ থানা বিএনপি’র সাধারণ সম্পাদক আলহাজ্ব মনির আহমেদ বলেন, চুনপুটি নয়, সাহস থাকলে দুর্নীতিবাজ মন্ত্রী-এমপিদের গ্রেফতার করে দুর্নীতি বিরোধী অভিযান সফল করুন। সমাবেশ শেষে কারানির্যাতিত নেতাকর্মীদের মাঝে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও জননেতা তারেক রহমানের পক্ষ থেকে নগদ অর্থ ও জামা কাপড় প্রদান করা হয়।

শেয়ার করুনঃ

Leave a Reply