বাংলাদেশ, বৃহস্পতিবার, ১৪ই নভেম্বর, ২০১৯ ইং, ২৯শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

পার্বত্যাঞ্চলেও সন্ত্রাস-দুর্নীতি ও টেন্ডারবাজদের বিরুদ্ধে অভিযান চলবে -স্বরাষ্ট্রমন্ত্রী

 

শংকর চৌধুরী,খাগড়াছড়ি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, সারাদেশের ন্যায় পার্বত্যাঞ্চলেও সন্ত্রাস, দুর্নীতি ও টেন্ডারবাজদের বিরুদ্ধে অভিযান চলবে। সন্ত্রাস দুর্নীতি ও টেন্ডারবাজ নির্মূল না হওয়া পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে। শান্তি স্থাপনের জন্য যখন যে পদক্ষেপ প্রয়োজন তখন সেই পদক্ষেপই নেয়া হবে।

আজ বুধবার ১৬ অক্টোবর সকালে খাগড়াছড়ি জেলার রামগড়ে নবনির্মিত থানা ভবন উদ্বোধন কালে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন। তিনি বলেন, শান্তি শৃংখলা বজায় রাখতে সারাদেশে সন্ত্রাস, দুর্নীতি, চাঁদাবাজ টেন্ডারবাজরা যতই প্রভাবশালী হউক না কেন কেউ আইনের হাত থেকে রেহায় পাবে না।

দুর্নীতিবাজ ও সন্ত্রাসীদের বিরুদ্ধে সমতলের মতো পাহাড়েও অভিযান অব্যাহত থাকবে জানিয়ে মন্ত্রী আরো বলেন, সরকার পার্বত্য চট্টগ্রাম ও সমতলের মধ্যে সমান্তরাল ভাবে উন্নয়ন ও আইনশৃঙ্খলার পরিস্থিতি স্বাভাবিক রাখতে কাজ করছে। পার্বত্যাঞ্চলে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে গাইড লাইন তৈরীর কাজ চলছে। স্থানীয় জনপ্রতিনিধি, সুশীল সমাজ ও আইনশৃঙ্খলা বাহিনীদের নিয়ে বৈঠক করে শান্তি বজায় রাখার মতো পরিস্থিতি তৈরীর কাজ চলছে। যার ধারাবাহিকতায় পুলিশ ও বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য বৃদ্ধির কাজ চলছে বলেও জানান, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

এসময়, স্থানীয় সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা, সংরক্ষিত নারী সাংসদ বাসন্তী চাকমা, বিজিপি’র মহাপরিচালক মেজর জেনারেল সাফিনুল ইসলাম, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস, পুলিশ সুপার মোহা: আহমার উজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন। ৭ কোটি ৩৫ লাখ টাকা ব্যয়ে দ্বিতল ভবনটি নির্মাণ করেন, গণপূত বিভাগ।

থানা ভবন উদ্বোধন শেষে দুপুরে রামগড় সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে মাদক সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আরো খবর

Leave a Reply